• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

‘জন্ম থেকে মৃত্যু পর্যন্ত এনআইডির গুরুত্ব রয়েছে’


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৫:১৮ পিএম
‘জন্ম থেকে মৃত্যু পর্যন্ত এনআইডির গুরুত্ব রয়েছে’

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) গুরুত্ব রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম। তিনি বলেছেন, “এনআইডি কার্ডকে আপনারা সম্পদ হিসেবে গ্রহণ করবেন। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত এর গুরুত্ব রয়েছে।”

রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে পটুয়াখালীর কলাপাড়ার ১২টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাহাংগীর আলম বলেন, “বাংলাদেশের জনসাধারণকে একটি পরিচয় নম্বর দেওয়া শুরু হয়েছে। আগে ছিল হালকা ধরনের একটি পরিচয়পত্র। এখন দেওয়া হচ্ছে একটি আধুনিক ও অত্যাধুনিক পরিচয়পত্র।”

নির্বাচন কমিশন সচিব বলেন, “আগে নিবন্ধন নির্বাচন কমিশন করত। সরকার সিদ্ধান্ত নিয়েছে এখন থেকে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয় করবে।”

নির্বাচন কমিশন সচিব আরও বলেন, “আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর।”

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দীনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (গ্রেড-১) বিগ্রেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, পটুয়াখালী পুলিশ সুপার  মো. সাইদুল ইসলাম, কলাপাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

কলাপাড়া উপজেলায় দুই লাখ এক হাজার ৩৯৬ জন ভোটারের মধ্যে প্রথম পর্যায়ে ২০০৭ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ভোটার হওয়া মোট এক লাখ ৫৯ হাজার ৯২৬ জনকে স্মার্ট কার্ড দেওয়া হবে।

Link copied!