• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফেলে যাওয়া নবজাতকের আশ্রয় হলো নিঃসন্তান দম্পতির ঘরে


সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০৮:২৬ পিএম
ফেলে যাওয়া নবজাতকের আশ্রয় হলো নিঃসন্তান দম্পতির ঘরে

মানিকগঞ্জের সিংগাইরে রাতের আঁধারে ফেলে যাওয়া নবজাতকের শেষ ঠাঁই হলো নিঃসন্তান দম্পতি তাছলিমা-আসমান গণির ঘরে। নবজাতক শিশুটিকে পেয়ে ওই দম্পতি আনন্দে আত্মহারা । নবজাতকটিকে একনজর দেখতে প্রতিবেশী উৎসুক জনতার ভিড় লক্ষ করা গেছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) ভোর ৬টার দিকে উপজেলার বলধারা ইউনিয়নের বড়বাকা গ্রাম থেকে নবজাতকটিকে উদ্ধার করেন সিংগাইর থানা পুলিশ।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার আনুমানিক ভোর ৬টার দিকে কে বা কারা মো. আরিফ হোসেনের বন্ধ মুদি দোকানের সামনে সদ্য ভূমিষ্ঠ নবজাত ছেলে শিশুটিকে ফেলে রেখে চলে যায়। মুদি দোকানের পাশের বাসিন্দা ফরহাদ হোসেনের স্ত্রী রংমালা বেগম (৩০) শিশুটিকে দেখতে পেলে মুহূর্তেই এলাকায় এ খবর ছড়িয়ে যায় এবং ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

খবর পেয়ে সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা ঘটনাস্থলে উপস্থিত হয়ে নবজাতক শিশুকে উদ্ধার করে ওই গ্রামের নিঃসন্তান দম্পত্তি তাছলিমা আক্তার ও আসমান গণির হেফাজতে দেন। পরে উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান ও ইউএনও দীপন দেবনাথ নবজাতকের চিকিৎসার ব্যবস্থা করে ওই বাড়িতে গিয়ে খোঁজখবর নেন।

সিংগাইর থানার ওসি সফিকুল ইসলাম মোল্যা বলেন, “নিঃসন্তান তাছলিমা-আসমান গণি দম্পত্তি নবজাত শিশুটিকে পেয়ে খুবই আনন্দিত। তাদের আর্থিক সহায়তাও করা হয়েছে। ভবিষ্যতে নবজাতকের খোঁজ-খবরও রাখা হবে।”

Link copied!