• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

স্বামীকে বিদেশ যাওয়ার টাকা না দেওয়ায় গৃহবধূকে হত্যা


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৯:৫৫ এএম
স্বামীকে বিদেশ যাওয়ার টাকা না দেওয়ায় গৃহবধূকে হত্যা

স্বামীকে বিদেশ যাওয়ার টাকা না দেওয়ায় অনামিকা আক্তার আপন (১৮) নামের এক গৃহবধূর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহতের শাশুড়ি রওশন আরা বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিহত গৃহবধূর লাশ তার নিজ বাড়িতে দাফন করা হয়।

এর আগে, রোববার (৩ সেপ্টেম্বর) বিকেলে শেরপুরের শ্রীবরদীর ঝগড়ারচর তিনআনীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

অনামিকা জামালপুরের বকশীগঞ্জের নিলক্ষিয়া দক্ষিণপাড়া গ্রামের আকিবুর রহমান আকিবের মেয়ে।

নিহতের স্বজনরা জানায়, ২০২০ সালে শ্রীবরদীর তিনআনীপাড়া গ্রামের এরশাদ আলীর ছেলে মামুন মিয়ার সঙ্গে আপনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের টাকার জন্য মামুন তার স্ত্রীকে নির্যাতন করত। সম্প্রতি বিদেশে যাওয়ার জন্য মামুন তার শ্বশুর-শাশুড়ির কাছে মোটা অঙ্কের টাকা দাবি করে। এই টাকা দিতে না পারায় আপনের ওপর নির্যাতন চালায় মামুন।

রোববার দুপুরে আপনকে নির্যাতন করার একপর্যায়ে মুখে বিষ ঢেলে দেন মামুন। পরে অবস্থার অবনতি হলে তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক দেখে দায়িত্বরত চিকিৎসকরা তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। এ সময় হাসপাতালে নেওয়ার পথে আপনের মৃত্যু হয়। পরে খবর  পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহত আপনের মা আসনাত বেগম বাদী হয়ে নিহতের মামুনসহ চারজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে আপনের শাশুড়ি রৌশনারা বেগমকে গ্রেপ্তার করে।

আপনের মা বলেন, “আমার মেয়েকে বিয়ের পর থেকেই তার স্বামী মামুন ও শাশুড়ি রৌশনারাসহ বাড়ির অন্য লোকজন নির্যাতন করে আসছে। ঘটনার কয়েক দিন আগে স্থানীয় সাবেক ইউপি সদস্য কমল দায়িত্ব নিয়ে আমার মেয়েকে নিয়ে যান। রোববার মুখে বিষ ঢেলে দিয়ে আপনকে হত্যা করা হয়। আমরা এর বিচার চাই।”

শ্রীবরদী থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল মালেক বলেন, “আপনকে নির্যাতনের তথ্য পাওয়া গেছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।”

Link copied!