• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পণ্য জব্দ করায় রাজস্ব কর্মকর্তার ওপর লাগেজ পার্টির হামলা


যশোর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৯:১০ পিএম
পণ্য জব্দ করায় রাজস্ব কর্মকর্তার ওপর লাগেজ পার্টির হামলা

ভারত থেকে আসা লাগেজ পার্টির বিপুল পরিমাণ চোরাচালানি পণ্য জব্দ করায় রাজস্ব কর্মকর্তার ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় হামলাকারী এক নারীকে আটক করে পুলিশে হস্তান্তর করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

রোববার (৩ আগস্ট) সকালে এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলা করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্ট যাত্রী মোছা. রোকশনা সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ঢোকার পর কাস্টমস স্ক্যানিং মেশিনে ব্যাগেজ দিলে তাতে বিপুল পরিমাণ চোরাচালানি পণ্য দেখা যায়। যাতে সরকারের প্রায় ১০ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছিল।

আব্দুর রশিদ মিয়া জানান, কাস্টমস রাজস্ব কর্মকর্তা সাবেরা সারমিন ব্যাগেজগুলোকে জব্দ করেন। এতে ক্ষিপ্ত হয়ে রোকশনা ও তার সঙ্গের লোকজন ওই কর্মকর্তার ওপর হামলা চালিয়ে তাকে আহত করেন এবং জব্দকৃত লাগেজ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হন। এরপর কাস্টমস ও পুলিশ রোকশনাকে আটক করলে তার সঙ্গের লোকজন পালিয়ে যায়।

তিনি আরও জানান, রোকশনা লাগেজ পার্টির একজন সদস্য। তিনি প্রতিমাসে তিন-চারবার ভারতে যান এবং বিপুল পরিমাণ ভারতীয় পণ্য লাগেজে করে এনে সরকারের লাখ লাখ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছেন। সরকারি রাজস্ব ফাঁকি রোধে বর্তমানে কাস্টমস চেকপোস্টে ব্যাপক কড়াকড়ি আরোপ করা হয়।

বেনাপোল কাস্টমস কমিশনার আব্দুল হাকিম জানান, চোরাচালান প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে। রেলে ও বাসে লাগেজ পার্টির দৌরাত্ম্য বন্ধে কঠোর অবস্থান নেওয়া হয়েছে।

Link copied!