• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

স্ত্রীকে হত্যার দায়ে পুলিশ কনস্টেবলের যাবজ্জীবন


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৭:৩৮ পিএম
স্ত্রীকে হত্যার দায়ে পুলিশ কনস্টেবলের যাবজ্জীবন

সিরাজগঞ্জে হত্যার দায়ে মনিরুল ইসলাম (২৩) নামে এক পুলিশ কনস্টেবলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক এরফান উল্লাহ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত পুলিশ কনস্টেবল জেলার উল্লাপাড়া উপজেলার চর কালীগঞ্জ গ্রামের সাহেব আলী প্রামাণিকের ছেলে।

আদালতের এপিপি অ্যাডভোকেট মশিউর রহমান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, আসামি মনিরুল ইসলাম ২০১৮ সালে পুলিশ বাহিনীতে যোগদানের পর সুরভী খাতুনের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর তিনি স্ত্রী সুরভী খাতুনের সঙ্গে খারাপ আচরণ ও মারধর করেন। এর মধ্যে তার সঙ্গে অন্য এক নারীর সঙ্গে পরকীয়া সম্পর্ক হয়।

২০২০ সালের ২৭ আগস্ট সুরভী খাতুন বাবার বাড়িতে বেড়াতে যান। রাতে মনিরুল শ্বশুরবাড়ি গিয়ে স্ত্রীকে মোবাইলে বাইরে আসতে বলেন। পরে মনিরুল স্ত্রীকে নিয়ে চলে আসেন।

পরের দিন ২৮ আগস্ট দুপুরে প্রতিবেশী নালু মন্ডলের ডোবার পানিতে সুরভী খাতুনের লাশ ভেসে উঠলে স্থানীয়রা তাঁর পরিবারকে জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহটি উদ্ধার করে।

এ ঘটনায় সুরভীর বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে মনিরুল ইসলাম, তাঁর ভাই মোন্নাফ হোসেন, মা মোনেকা বেগমসহ চারজনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ মনিরুল ইসলামকে অভিযুক্ত করে ২০২১ সালের ১৩ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলা চলাকালে ২৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে আদালত। সাক্ষ্য প্রমাণ শেষে আজ পুলিশ কনস্টেবল মনিরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক।

Link copied!