• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

সাবেক স্ত্রীকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৫:১৩ পিএম
সাবেক স্ত্রীকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন
সাবেক স্ত্রীকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন। ছবি : প্রতিনিধি

ফরিদপুরে সাবেক স্ত্রীকে হত্যার দায়ে আলমগীর হোসেন নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

এ সময় আলমগীর হোসেন আদালতে উপস্থিত ছিলেন। তিনি কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার খড়িবনা গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ১০ ডিসেম্বর ফরিদপুরের সদরপুর উপজেলার বিশ্বাস ডাঙ্গী গ্রামের কালাম মোল্যার মেয়ে রিতা আক্তারের সঙ্গে আলমগীর হোসেনের পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের একটি ছেলে সন্তান রয়েছে। পরে পারিবারিক কলহের জেরে তাদের মধ্যে বিচ্ছেদ হয়ে যায়।

২০১৮ সালে রিতা আক্তার জেলার সদরপুর উপজেলার আলী আহম্মেদের ছেলে শাহজালালকে বিয়ে করেন। বিয়ের পর তিনি স্বামী ও সন্তান নিয়ে চরভদ্রাসন উপজেলার বি এস ডাঙ্গী এলাকায় ভাড়া বাসায় থাকতেন। এর কিছুদিন পর, ২০১৮ সালের ৯ এপ্রিল চরভদ্রাসন বাজারে আলমগীরের সঙ্গে রিতা আক্তারের দেখা হয়। এ সময় আলমগীর রিতাকে পুনরায় বিয়ের প্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় আলমগীর রিতাকে ছুরিকাঘাত করে পালিয়ে যান।

পরে স্থানীয়রা রিতা আক্তারকে উদ্ধার করে চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় পরদিন মারা যান রিতা আক্তার।

অতিরিক্ত জেলা দায়রা জজ প্রথম আদালতের এপিপি মো. নওয়াব আলী মৃধা জানান, দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত বৃহস্পতিবার এই রায় দেন।

Link copied!