• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

দুদকের তিন মামলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তার ২২ বছরের কারাদণ্ড


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৭:৩৩ পিএম
দুদকের তিন মামলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তার ২২ বছরের কারাদণ্ড

ফরিদপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা তিনটি মামলায় মোহাম্মদ শাহরিয়ার মতিন (৪৩) নামের এক ভূমি অধিগ্রহণ কর্মকর্তাকে ২২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ কোটি ৬৮ লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুরের স্পেশাল জজ আদালতের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় দেন।

শাহরিয়ার মতিন গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে থাকাকালীন সময়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করে দুদক। সেই মামলায় মঙ্গলবার কারাদণ্ড দেন আদালত।

মোহাম্মদ শাহরিয়ার মতিন নেত্রকোনার আটপাড়া উপজেলার দেওগাঁও গ্রামের আব্দুল মতিনের ছেলে। বর্তমান তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব (সাময়িক বরখাস্তকৃত)।

আদালত সূত্রে জানা যায়, দুদকের করা তিনটি মামলার একটিতে ৫ বছর, আরেকটিতে ১০ বছর ও অপরটিতে ৭ বছর সহ মোট ২২ বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত। একই সঙ্গে একটিতে ৯৭ লাখ, আরেকটিতে ২১ লাখ এবং অপরটিতে ৫০ লাখ টাকাসহ ১ কোটি ৬৪ লাখ টাকা জরিমানা করা হয়।

রায়ের সত্যতা নিশ্চিত করে দুদক সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরের উপপরিচালক রেজাউল করিম বলেন, দুদকের তিনটি মামলায় আদালত শাহরিয়ার মতিনকে ২২ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে ফরিদপুর জেলা কারাগারে পাঠানো হয়।

Link copied!