• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

যুবলীগ কর্মীকে ডেকে নিয়ে হত্যা, আটক ২


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৫:০৬ পিএম
যুবলীগ কর্মীকে ডেকে নিয়ে হত্যা, আটক ২
নিহত শাহানুর রহমান

পাবনার সাঁথিয়া উপজেলায় শেখ শাহানুর রহমান (৩২) নামের এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মানিক হোসেন (৫০) ও মনির হোসেন (৩২) নামের দুজনকে আটক করেছে পুলিশ।

বুধবার (৯ আগস্ট) দুপুরে উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের চন্দ্রিপুর রেলস্টেশনের পাশে এ ঘটনা ঘটে।

নিহত শাহানুর রহমান উপজেলার আহম্মদপুর ইউনিয়নের বিরাহিমপুর বাজার এলাকার আবু বক্কর শেখের ছেলে। তিনি যুবলীগের কর্মী ছিলেন বলে জানিয়েছেন সুজানগর পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার চন্দ্রিপুর রেলস্টেশনের পাশে একটি মেয়ে নিয়ে ঝামেলা হয়। এ সময় মানিক, মনিরসহ কয়েকজন এগিয়ে এলে তাদের সঙ্গে শাহানুরের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে শাহানুরকে কুপিয়ে তারা গুরুতর আহত করেন। পরে তাকে উদ্ধার করে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে এলাকায় শাহানুরের সঙ্গে কয়েকজনের বিরোধ চলছিল। সেই বিরোধের জেরে সকালে তাকে ডেকে নেওয়া হয়েছে। এরপর পূর্বপরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়।

এ ব্যাপারে সুজানগর উপজেলা যুবলীগের সভাপতি সরদার রাজু আহমেদ বলেন, “কে বা কারা মেরেছে, নির্দিষ্ট করে বলতে পারব না। তবে রাজনৈতিক বিরোধের জেরে ১৪-১৫ জন তাকে ওই এলাকায় ডেকে নিয়ে মারধর করেন। আমরা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমরা শিগগিরই দলীয়ভাবে কর্মসূচি ঘোষণা করব।”

বিষয়টি নিশ্চিত করে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল লতিফ জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ইতিমধ্যে দুজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Link copied!