• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

‘যদি পাকিস্তানই ভালো থাকে, তাহলে আপনি এখানে আছেন কেন’


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ১০:৫৬ এএম
‘যদি পাকিস্তানই ভালো থাকে, তাহলে আপনি এখানে আছেন কেন’

“পৃথিবীতে আর কোথাও দেশের স্বাধীনতার জন্য এত মানুষ রক্ত দেয় নাই, এত মা-বোন তার সম্মান সম্ভ্রম হারায় নাই” বলে মন্তব্য করেছেন  কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি আরও বলেন, “বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেন, পাকিস্তানই ভালো ছিল; আরে ভাই আপনার কাছে যদি পাকিস্তানই ভালো থাকে তাহলে আপনি এখানে আছেন কেন? পাকিস্তানে চলে যান।”

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় টাঙ্গাইলের সখীপুর উপজেলার দাড়িয়াপুর ইউনিয়ন কৃষক শ্রমিক জনতা লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, “ধানের শীষের চার পয়সারও দাম নাই যদি ধানের গোড়া না থাকে।”

কাদের সিদ্দিকী আরও বলেন, “জিয়া ভাই মুক্তিযোদ্ধা না—এ কথা বললে আমি মেনে নেব না। আওয়ামী লীগের অনেকেই বলেন, উনি বঙ্গবন্ধুকে খুন করেছেন, খুনে সহযোগিতা করেছেন অথবা জানতেন, এগুলো মুখে না বলার চাইতে মামলা করে ওনাকে মরণোত্তর ফাঁসি দেন।”

বিএনপির সমালোচনা করে কাদের সিদ্দিকী বলেন, “বিএনপির ভাইয়েরা একটি হাওয়া ভবন বানিয়েছিল। কিন্তু তারা একবারও বলে নাই এটি ভুল ছিল, অন্যায় হয়েছে ক্ষমা চাই। ওনারা খুব জনপ্রিয়, যেন আগামী সপ্তাহেই প্রধানমন্ত্রী হবেন। ইয়াহিয়া খানও চেয়েছিল এ দেশের মানুষ চাই না, মাটি চাই, কিন্তু মাটি পায় নাই।”

কাদের সিদ্দিকী আরও বলেন, “আমার জীবনের সবচেয়ে বড় ভুল ছিল ড. কামাল হোসেনকে নেতা মেনে তাঁর জোটে যোগ দেওয়া। কিন্তু প্রকৃতপক্ষে তিনি কোনো নেতা নন।”

কাদের সিদ্দিকী বলেন, “যারা স্বাধীনতা ক্ষুণ্ণ করতে চায়, তারা আইয়ুব খানের সন্তান হলেও বাংলাদেশে তাদের কোনো জায়গা নেই। আমেরিকা, চীন, মিডেল ইস্ট (মধ্যপ্রাচ্য) সারা দুনিয়াও যদি তাদের সঙ্গে নাচে, তবু তারা বাঙালিদের সঙ্গে পারবে না। বাংলাদেশ আমাদের দেশ, আমরা ইচ্ছা মতো যাকে পছন্দ হবে তাকে দিয়ে দেশ চালাব।”

Link copied!