• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সমাজকল্যাণ মন্ত্রীর আসনে মনোনয়ন কিনলেন তার ভাইও


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০৬:২৮ পিএম
সমাজকল্যাণ মন্ত্রীর আসনে মনোনয়ন কিনলেন তার ভাইও
বাঁ থেকে মাহবুবুজ্জামান আহমেদ ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের প্রতিদ্বন্দ্বী হয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ।

মাহবুবুজ্জামান লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে নেতাকর্মীদের নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এদিকে একই আসন থেকে সমাজকল্যাণমন্ত্রী ও তার ছোট ভাইয়ের মনোনয়ন ফরম সংগ্রহ করায় স্থানীয় নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। তারা বলছেন, একই পরিবারের মাঝে কোনোভাবেই দ্বন্দ্ব কাম্য নয়। যে পরিবার থেকে সমাজকল্যাণমন্ত্রী নেতৃত্ব দিয়ে আসছেন সেই পরিবারে ফাটল, এটি কোনোভাবেই কাম্য নয়।

কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার ১৬টি ইউনিয়ন নিয়ে লালমনিরহাট-২ আসন গঠিত। ইতোমধ্যে নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়েছে সরকারদলীয় নেতাকর্মীদের মাঝে।

এমপি হওয়ার আগে দুই মেয়াদে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। এর আগে তিনি কয়েককবার স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তবে ১৯৯৬ ও ২০০১ সালে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন তিনি। অবশেষে ২০১৪ সালে এমপি নির্বাচত হয়ে মন্ত্রী হওয়ার সুযোগ পান।

এর আগে লালমনিরহাট-২ আসনটি জাতীয় পার্টির দখলে ছিল ৩৫ বছর। তবে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এই আসনটি আওয়ামী লীগের দখলে নেন। আওয়ামী লীগ কর্মীদের দাবি, তিনি এই ১৫ বছরে ব্যাপক উন্নয়ন করেছেন।

সমাজকল্যাণ মন্ত্রীর ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ বলেন, “দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। তাই আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবার নৌকা প্রতীক নেওয়ার জন্য ফরম সংগ্রহ করেছি। আশা করছি, তিনি অবশ্যই আমাকে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীক দেবেন।”

লালমনিরহাট-২ আসন থেকে সমাজকল্যাণমন্ত্রী ও তার ছোট ভাই ছাড়াও আদিতমারী উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সিরাজুল হক ও আদিতমারী উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মৃধাসহ ৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

Link copied!