• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

হরতাল-অবরোধ এখন ঘোষণার মধ্যেই সীমাবদ্ধ : এলজিআরডি মন্ত্রী


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ০৮:২৪ পিএম
হরতাল-অবরোধ এখন ঘোষণার মধ্যেই সীমাবদ্ধ : এলজিআরডি মন্ত্রী
মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মো. তাজুল ইসলাম

বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ এখন ঘোষণার মধ্যেই সীমাবদ্ধ বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে সংসদীয় নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।  

তাজুল ইসলাম বলেন, “বিএনপি একটি রাজনৈতিক দল। তাদের নির্বাচনে আসার বিষয়ে আমাদের সবসময় আহ্বান ছিল। এখনো আমরা বিএনপিকে নির্বাচনে আসতে উৎসাহিত করব।”

বিএনপির উদ্দেশে তিনি বলেন, “দেশের সংবিধান মানবেন না, দেশের মানুষের আকাঙ্ক্ষার প্রতি কোনো সম্মান প্রদর্শন করবেন না, নির্বাচনে অংশগ্রহণ করবেন না। জ্বালাও পোড়াও করবেন? এটা এদেশের মানুষ আর মেনে নেবে না।”

মন্ত্রী বলেন, “অতীতেও বিএনপি নির্বাচন করতে দেবে না বলে অগ্নিসন্ত্রাস করেছিল। মানুষ পুড়িয়ে মেরেছিল। এমন লজ্জাজনক ঘটনার অভিজ্ঞতা এদেশে মানুষের ছিল না। পরবর্তীতে মানুষ তাদের মোকাবিলা করেছিল। যারা অগ্নিসন্ত্রাস করেছে তারা আজ অনেক দুর্বল। তারা যখন সবল ছিল, অনেক শক্তিশালী ছিল তখন বাংলাদেশের মানুষ তাদের মোকাবিলা করেছিল।”

তাজুল ইসলাম আরও বলেন, “এদেশে যতবার অসাংবিধানিক সরকার ক্ষমতায় এসেছে, দেশ পিছিয়ে গেছে। আর যতবার জনগণের সরকার ক্ষমতায় এসেছে; বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের দিগন্ত উন্মোচিত হয়েছে। এ রকম একটি ব্যবস্থাপনার জন্য আমরা আজীবন সংগ্রাম করেছি। সাংবিধানিক ব্যবস্থাপনায় এদেশ পরিচালিত হচ্ছে এবং আগামী দিনে হবে। এ প্রত্যাশা করছি।”

এ সময় পৌরসভা আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, কুমিল্লা আইনজীবী সমিতির সেক্রেটারি আবু তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার আব্দুল কাইয়ুম চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, এলজিআরডি মন্ত্রীর উন্নয়ন সমন্বয়কারী মো. কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!