• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

দেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়া চলমান রয়েছে : পরশ


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: মে ৩০, ২০২৩, ০৮:৫২ পিএম
দেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়া চলমান রয়েছে : পরশ

দেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানিয়েছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

মঙ্গলবার (৩০ মে) বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে বিজয়ী করার লক্ষে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

যুবলীগের চেয়ারম্যান পরশ বলেন, “দেশে যে নির্বাচনী পরিবেশ বিরাজমান তার একটি উদাহরণ বা প্রমাণ আমি দিতে চাই। আপনারা দেখছেন বিএনপি-জামায়াত অনায়াসে সভা-সমাবেশ করে যাচ্ছে। একদিকে সভা-সমাবেশ করছে, আরেক দিকে নাকে কান্না করছে তাদের নাকি গণতান্ত্রিক অধিকার দেওয়া হয় না। তাদের নাকি রাজনৈতিক স্পেস দেওয়া হয় না। সুষ্ঠু নির্বাচনের নাকি পরিবেশ নেই। অথচ আমরা যখন বিরোধী দলে ছিলাম, তখন আমাদের কিন্তু সভা-সমাবেশ করতে দেওয়া হতো না। পুলিশের লাঠিচার্জ ও কাঁদানো গ্যাস ছিল নিত্য নৈমিত্তিক ব্যাপার।”

তিনি বলেন, “যারা একুশে আগস্ট সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে যুদ্ধে ব্যবহৃত গ্রেনেড মেরে আমাদের ২৫ জন নেতাকর্মীকে হত্যা করে, অগণিত নেতাকর্মীকে আহত করেছে, তাদের মুখে এ কথা কতক্ষণ শোভা পায়। এটা দেশবাসী বিবেচনা করুন।”

পরশ বলেন, “বরিশালের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচন হিসেবে আমরা দেখি। আমাদের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বরিশালের নির্বাচনের গুরুত্ব অপরিসীম। এ নির্বাচনটা এমন একটা সময় হচ্ছে যার মাত্র ছয় মাস পরে জাতীয় নির্বাচন। বরিশালের এ নির্বাচনে নৌকার জয় জাতীয় নির্বাচনে প্রভাব ফেলবে বলে বিশেষজ্ঞরা মনে করেন। তাই আমরা বরিশাল সিটি নির্বাচন অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছি।”

সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কার্যনির্বাহী সদস্য মো. গোলাম কবীর রাব্বানী চিনুসহ স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামী লীগ, যুবলীগের নেতারা।

Link copied!