• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

দ্বিতীয় বিয়ে করায় বাবাকে হত্যা, মেয়ের মৃত্যুদণ্ড


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৩:৪৮ পিএম
দ্বিতীয় বিয়ে করায় বাবাকে হত্যা, মেয়ের মৃত্যুদণ্ড

ফরিদপুরে দ্বিতীয় বিয়ে করার বিরোধে বাবা হাফেজ আবুল বাশারকে (৬০) গলা কেটে হত্যার দায়ে নিলুফা আক্তার (৩২) নামের এক নারীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া নিহতের স্ত্রী সাহিদা পারভীন (৫৮) ও বড় মেয়ে হাফিজা বেগমকে (৪২) যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর দেড়টার দিকে ফরিদপুর জজ কোর্টের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের পুলিশ প্রহরায় জেলাহাজতে  পাঠানো হয়।

মামলার বিবরণে জানা যায়, ফরিদপুরের সালথা উপজেলার খোয়াড় গ্রামের মৃত হাফেজ আবুল বাশার দ্বিতীয় বিয়ে করায় প্রথম স্ত্রীর সঙ্গে বনিবনা হতো না। এই নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। বিরোধের কারণে আবুল বাশার দ্বিতীয় স্ত্রীকে নিয়ে তার গ্রামের বাড়ি সালথায় বসবাস করতেন। ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর আবুল বাশার তার প্রথম স্ত্রীর সাহিদার আলীপুরের বাসায় এলে সন্ধ্যার দিকে আসামিরা আবুল বাশারকে প্রথমে ঘুমের ওষুধ দিয়ে নিস্তেজ করেন ও পরে কুড়াল দিয়ে মাথায় আঘাত করে ও বঁটি দিয়ে গলা কেটে মৃত্যু নিশ্চিত করেন। এ ঘটনায় আবুল বাশারের ভাই লোকমান ফকির ফরিদপুর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা করেন।

Link copied!