• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

বিয়ের এক সপ্তাহ আগে অ্যাসিড নিক্ষেপ সাবেক স্বামীর


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০৪:২০ পিএম
বিয়ের এক সপ্তাহ আগে অ্যাসিড নিক্ষেপ সাবেক স্বামীর

মাদারীপুরের শিবচরে সাদিয়া আক্তার (২০) নামের এক তরুণীকে অ্যাসিড নিক্ষেপের অভিযোগ উঠেছে সাবেক স্বামী সুমন শিকদারের (২৬) বিরুদ্ধে। বুধবার (১৬ আগস্ট) রাতে উপজেলার মাদবরেরচর এলাকায় এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

সুমন শিকদার শিবচর উপজেলার সিরাজ শিকদারের ছেলে এবং সাদিয়া আক্তার একই এলাকার লিটু হাওলাদারের মেয়ে।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, চার বছর আগে সুমনের সঙ্গে সাদিয়ার বিয়ে হয়। তাদের একটি কন্যাসন্তানও রয়েছে। সুমন মাদক সেবন করায় প্রায়ই তাদের মধ্যে ঝগড়া লাগতো। পরে দুই পরিবারের মাধ্যমে তাদের তালাক হয়। তালাকের পরও সুমন সাদিয়ার বাবার বাড়িতে হামলা চালান। এ ঘটনায় সাদিয়া থানায় অভিযোগ করেছিলেন। কিন্তু আগামী সপ্তাহে অন্যত্র বিয়ে হওয়ার কথা ছিল সাদিয়ার। এ নিয়ে সুমন খুব ক্ষিপ্ত হয়ে বুধবার রাত ১০টার দিকে কয়েকজনকে সঙ্গে নিয়ে সাদিয়ার ওপর অ্যাসিড ছোড়ে। এ সময় সাদিয়ার মাথা ও মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন অংশ মারাত্মকভাবে ঝলসে যায়। পরে সাদিয়াকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে ভর্তির পরামর্শ দেন।

সাদিয়ার বড় বোন বলেন, “বুধবার রাতে আমার বোন মেয়েকে নিয়ে খেলছিল। এ সময় ওর মাথায় সুমন এসিড নিক্ষেপ করেন। সাদিয়ার মাথাসহ সারা শরীর ঝলসে গেছে।”

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. আশিকুর রহমান বলেন, “ভুক্তভোগী নারীর মাথা ও মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন স্থান পুড়ে গেছে। পোড়ার ধরন দেখে অ্যাসিড মনে হয়েছে।”

এ বিষয়ে ওসি আনোয়ার হোসেন বলেন, “বুধবার রাতে এ ঘটনা ঘটে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। একাধিক টিম আসামিদের ধরতে অভিযান চালাচ্ছে।” 

Link copied!