• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

কুড়িগ্রামে শুরু হলো একুশে বইমেলা


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৪:৫৭ পিএম
কুড়িগ্রামে শুরু হলো একুশে বইমেলা
কুড়িগ্রামে একুশে বইমেলা শুরু। ছবি : প্রতিনিধি

কুড়িগ্রামে ৪ দিন ব্যাপী একুশে বইমেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় জেলার বিজয় স্তম্ভ চত্বরে মেলার উদ্বোধন করেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা হামিদুল হক খন্দকার।

জেলার বিভিন্ন সামাজিক সংগঠন, স্থানীয় লাইব্রেরি ও প্রকাশনীর উদ্যোগে ৩৫টি স্টলে সাজানো হয়েছে এবারের বইমেলা। মেলায় এবার প্রথমবারের মতো জেলার লেখকদের প্রকাশিত বই নিয়ে সাজানো হয়েছে কুড়িগ্রাম কর্নার নামের একটি স্টল। যেখানে শুধু জেলার লেখকদের বই মিলছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাইদুল আরীফ,পুলিশ সুপার আল আসাদ মো.মাহফুজুল ইসলাম, সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন, সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মুর্শেদ, পৌর মেয়র কাজিউল ইসলাম, সাংবাদিক সফি খান প্রমুখ।

কুড়িগ্রাম কর্নারে থাকছে জেলার লেখকদের বই। ছবি : প্রতিনিধি

আয়োজক কমিটির সদস্য সাংবাদিক সফি খান বলেন, “প্রতিবছর আমরা উৎসবমুখর পরিবেশে বই মেলার আয়োজন করে থাকি। এবার মেলা ৪দিন করা হয়েছে পাশাপাশি প্রথমবারের মতো মেলায় কুড়িগ্রাম কর্নার ও ভাষার ওপর বিতর্ক প্রতিযোগিতা রাখা হয়েছে।”

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ বলেন, “প্রতিবছর জেলা প্রশাসনের সহযোগিতায় আমরা বই মেলার আয়োজন করে থাকি। এবার স্থানীয়দের স্টলে প্রাধান্য দেওয়া হয়েছে। আশা করছি পাঠক সমাগম ঘটবে।”

মেলায় আগত দর্শনার্থী আবিদা সুলতানা দৃষ্টি বলেন,“বন্ধুদের নিয়ে মেলায় ঘুরতে এসেছি। কুড়িগ্রাম কর্নারের বিষয়টি ভালো লেগেছে। সব স্টলে বই থাকলেও এখানে আমাদের জেলার মানুষদের বই পাবো। মেলা ৭ দিন করলে ভালো হতো।”

এ বইমেলা ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন বিকেল ৪টা থেকে সাহিত্য আলোচনা, কুইজ, চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। পাশাপাশি সন্ধ্যায় চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

Link copied!