• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

গোসাইরহাটে আট দোকান পুড়ে ছাই


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৩:১৯ পিএম
গোসাইরহাটে আট দোকান পুড়ে ছাই

শরীয়তপুরের গোসাইরহাটে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে আটটি দোকান। সোমবার (১১ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে উপজেলার সামন্তসার ইউনিয়নের বাংলাবাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস জানায়, সোমবার রাতে বাংলাবাজারের কয়েকটি দোকানের চালা দিয়ে আগুনের ফুলকি বের হতে দেখেন স্থানীয়রা। পরে তারা মসজিদে মাইকিং করে এবং ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নেভানোর আগেই ব্যবসায়ী জামাল হোসেন ঢালী, মোহাম্মদ রাসেল, হৃদয় দাস ও মোহাম্মদ সুলতান জমাদারের ব্যবসা প্রতিষ্ঠানসহ মোট আটটি দোকান পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী হৃদয় দাস বলেন, “আগুনে পুড়ে আমার ব্যবসার অনেক বড় ধরনের ক্ষতি হয়ে গেল। আমার দোকানে তিন লাখ টাকা কসমেটিকস আর জুতা ছিল। সামনে পূজা এই অবস্থায় আমি কী করব, ভেবে পাচ্ছি না।”

আরেক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সুলতান জমাদার বলেন, “রাতে দোকান বন্ধ রেখে বাসায় গিয়ে ঘুমিয়েছিলাম। এ সময় আমার পরিচিত এক ব্যবসায়ী ফোন দিয়ে আগুন লাগার বিষয়টি জানালে দৌড়ে আসি। আমার চোখের সামনে সব মালামাল পুড়ে ছাই হয় গেল কিন্তু কিছুই করতে পারলাম না। এখন সরকার যদি সাহায্য করে তাহলে আবার ব্যবসা শুরু করতে পারব।”

উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা নাজমুল হোসাইন বলেন, “আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। ৪০ মিনিটের প্রচেষ্টায় আমাদের একটি ইউনিট আগুন নেভাতে সক্ষম হয়। তবে এ ঘটনায় আটটি দোকানঘর পুড়ে গেছে।”

এ বিষয়ে গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফী বিন কবির বলেন, “আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অগ্নিকাণ্ডের ঘটনায় আটটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করার চেষ্টা করছি। ক্ষতিগ্রস্তদের তালিকা করে জেলায় পাঠানো হবে এবং সরকারিভাবে যতটুকু সম্ভব সাহায্য করা হবে।”

Link copied!