• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সিসি ক্যামেরায় চট্টগ্রাম-১০ উপনির্বাচন পর্যবেক্ষণ করছে ইসি


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ১০:১৫ এএম
সিসি ক্যামেরায় চট্টগ্রাম-১০ উপনির্বাচন পর্যবেক্ষণ করছে ইসি

চট্টগ্রাম-১০ উপনির্বাচনের ভোট গ্রহণ ঢাকা থেকে সরাসরি সিসি ক্যামেরায় দেখছে নির্বাচন কমিশন। রোববার (৩০ জুলাই) সকাল ৮টায় এ আসনে ভোট গ্রহণ শুরু হয়, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ আসনের ১৫৬টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ চলছে।

এ ছাড়া প্রতিটি কেন্দ্রে বসানো সিসি ক্যামেরার মাধ্যমে ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবনের কন্ট্রোল রুম থেকে সরাসরি ভোট গ্রহণ পর্যবেক্ষণ করছেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান ও রাশেদা সুলতানা।

ভোট পর্যবেক্ষণের জন্য প্রতিটি ভোট কক্ষে একটি এবং কেন্দ্র প্রতি দুটি সিসি ক্যামেরা বসানো হয়েছে। সব মিলিয়ে ১৫৬৩টি সিসি ক্যামেরা রাখা হয়েছে নির্বাচনী এলাকায়।

ইসির সহকারী জনসংযোগ পরিচালক আশাদুল হক জানান, ভোট শুরুর পর থেকে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এর আগে, ঢাকা-১৭ উপনির্বাচন, রাজশাহী, সিলেট, বরিশাল, খুলনা, গাজীপুর, রংপুর, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন, ঝিনাইদহ পৌরসভা নির্বাচন এবং গাইবান্ধা-৫ উপনির্বাচন সিসিটিভির মাধ্যমে পর্যবেক্ষণ করেছে ইসি।

নির্বাচন ভবনে ইসির আইডিইএ প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েমের নেতৃত্বে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল কাজ করছে। এ ছাড়া জননিরাপত্তা বিভাগ, পুলিশ হেডকোয়ার্টার্স, বিজিবি, র‌্যাব ও আর্মড পুলিশের প্রতিনিধিরা রয়েছেন।

নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, “প্রতিটি কেন্দ্রে বসানো সিসি ক্যামেরায় নির্বাচন কমিশন থেকে নিবিড় মনিটরিং করা হবে। রিটার্নিং অফিসার কার্যালয় থেকেও মনিটরিং করা হবে।”

Link copied!