• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে গেছে : পলক


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৪:৪০ পিএম
জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে গেছে : পলক

জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে গেছে বলে জানিয়েছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, “ডিজিটাল প্রযুক্তির ওপর নির্ভর করে দেশের ২০ লাখ তরুণ তরুণী কর্মসংস্থানের সুযোগ পেয়েছে। ডিজিটাল খাত থেকে ইতোমধ্যে সরকার দুই মিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়েছে। সরকারের সকল সেবা ডিজিটালাইজড করা হয়েছে। জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে গেছে।”

পলক আরও বলেন, “সাতক্ষীরায় ১৩০ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিভেশন সেন্টার স্থাপন করা হবে। এতে প্রশিক্ষণের মাধ্যমে স্মার্ট নারী উদ্যোক্তা তৈরি করা হবে। তারা মাত্র ৪ মাস প্রশিক্ষণ নিয়ে যোগ্য এবং দক্ষ হয়ে উঠছেন। বাড়ি বসে আউটসোর্সিংয়ের মাধ্যমে ডলার আয় করছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় নারীরা সম্পদে পরিণত হচ্ছেন।”

এর আগে এদিন সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে হার পাওয়ার প্রকল্পের ২৪০ জন নারী প্রশিক্ষণার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ল্যাপটপ প্রদান করা হয়।

সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশারাফুজ্জামান আশু, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেজুতি, পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম ও হার পাওয়ারের উপপরিচালক নিলুফা ইয়াসমিন প্রমুখ।

এসময় তালা উপজেলার আলাদিপুর গ্রামের ক্ষুদে বিজ্ঞানী বোরহান উদ্দীনের বোমারু বিমান নির্মাণের প্রতিভার ভুয়সী প্রশংসা করে তার হাতে একটি ল্যাপটপ উপহার দেন এবং তার এই গবেষণা কাজে ব্যয়ের জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫ লাখ টাকা প্রদানের ঘোষণা দেন।

Link copied!