• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সেপ্টেম্বরের মধ্যেই ঢাকা-কক্সবাজার ট্রেন চলাচল শুরু : মন্ত্রী


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মে ১৬, ২০২৩, ০৩:০৭ পিএম
সেপ্টেম্বরের মধ্যেই ঢাকা-কক্সবাজার ট্রেন চলাচল শুরু : মন্ত্রী

এ বছরের আগামী আগস্ট-সেপ্টেম্বর মাসের মধ্যেই ঢাকার সঙ্গে কক্সসবাজারের রেল যোগাযোগ শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন ইতোমধ্যে এই প্রকল্পের ৮৪ ভাগ কাজ শেষ হয়েছে। বাকি কাজও দ্রুত সময়ের মধ্যে শেষ করা হবে।

মঙ্গলবার (১৬ মে) ঝিলংজায় দোহাজারি-কক্সবাজার রেললাইন প্রকল্পের কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনকালে রেলমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, “এই রেল প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এটি চালু হলে দেশের পর্যটন খাতে ব্যাপক উন্নয়নসহ অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

এ সময় দোজাহারি-কক্সবাজার রেলপ্রকল্পের পরিচালক মফিজুর রহমান বলেন, “করোনা মহামারি ও ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে এই রেলপথ নির্মাণে নানামুখী চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে। এসব চ্যালেঞ্জ অতিক্রম করা সম্ভব হয়েছে। বিদেশ থেকে যেসব উপকরণ আনতে হয়েছে তাও মজুদ রয়েছে। এখন বড় ধরনের কোনো প্রাকৃতিক দুর্যোগ না আসলে সেপ্টেম্বরের মধ্যে ট্রেন চলাচলের উপযোগী হবে।”

এ সময় জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ও সরকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরে রামু থেকে মিয়ানমারের কাছে ঘুমধুম পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন নুরুল ইসলাম সুজন।

Link copied!