• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

রাষ্ট্রপতির শপথে পাবনায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩, ০৭:০৪ পিএম
রাষ্ট্রপতির শপথে পাবনায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিন শপথ গ্রহণ করায় তার নিজ জেলা পাবনায় দোয়া মাহফিল, মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ এপ্রিল) দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বড় পর্দায় রাষ্ট্রপতির শপথ গ্রহণ অনুষ্ঠান দেখানো হয়। টিভির পর্দায় শপথ গ্রহণের অনুষ্ঠান শেষ হওয়ার পরপরই জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মহামান্য রাষ্ট্রপতির দীর্ঘায়ু ও সফলতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া শেষে পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্সের উদ্যোগে সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

পরে জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগসহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

নাট্য ব্যক্তিত্ব আব্দুল হান্নান শেলী বলেন, “নতুন রাষ্ট্রপতি পাবনার কৃতি সন্তান হলেও এখন তিনি সারাদেশের। তারপরও তার কাছে পাবনাবাসীর অনেক প্রত্যাশা। পাবনার নতুন রেললাইনকে ঢাকার সঙ্গে সংযুক্ত করে দুটি ট্রেন চালুর দাবি জানাই। সেইসঙ্গে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, তিনি যেখানে পড়াশোনা করেছেন সেই সরকারি অ্যাডওয়ার্ড কলেজকে পূর্নাঙ্গ বিশ্ববিদ্যালয় ও আর এম একাডেমিকে সরকারিকরণ করার দাবি থাকবে।”

প্রবীণ আওয়ামী লীগ নেতা বিজয় ভূষণ রায় বলেন, “আমাদের প্রত্যাশা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তিনি যে শোষনমুক্ত সমাজ ব্যবস্থার কথা বলে গেছেন, সেই বৈষম্যহীন সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে নতুন রাষ্ট্রপতি কাজ করবেন বলে বিশ্বাস করি।”

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, “মহামান্য রাষ্ট্রপতিকে ঘিরে নতুন একটা আশার সঞ্চার হয়েছে। আশা করি তার মাধ্যমে আমরা পাবনার উন্নয়নকে আরও এগিয়ে নিয়ে যেতে পারব।”

জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল বলেন, “পাবনার রাজনীতি অঙ্গনে একজন মহাপুরুষ। তিনি রাজনীতিতে কারো কাছে মাথা নত করেন নাই। কারো সঙ্গে আপোষ করেন নাই। আমরা আশা করি নতুন রাষ্ট্রপতির ইমেজ দিয়ে আগামী নির্বাচনে পাবনার ৫টি আসনে আমরা জয়লাভ করব। প্রধানমন্ত্রী যে সোনার মুকুট তাকে পরিয়ে দিয়েছেন, তার কাছে আশা নিজের জীবন দিয়ে হলেও দেশের কল্যাণে দায়িত্ব পালন করে যাবেন।”

Link copied!