• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

এক ঘণ্টার জন্য ইউএনও হলেন কলেজছাত্রী লিমা


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ০২:১৩ পিএম
এক ঘণ্টার জন্য ইউএনও হলেন কলেজছাত্রী লিমা

বরগুনার বেতাগীতে এক ঘণ্টার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) প্রতীকী দায়িত্ব পালন করেছে ইশরাত জাহান লিমা নামের এক কলেজছাত্রী।

শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় বেতাগী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মো. সুহৃদ সালেহীনের উপস্থিতিতে এক ঘণ্টা তিনি এ দায়িত্ব পালন করেন।

দায়িত্ব পালনের সময় বেতাগী সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ইশরাত জাহান লিমা বাল্যবিবাহ, নারী নির্যাতন ও মাদক বন্ধে জোর পদক্ষেপ নেওয়ার প্রতি গুরুত্ব দেয়।

এ সময় বেতাগী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম, সিবিডিপির প্রকল্প কর্মকর্তা মেজবাহ উদ্দিন মাসুদ উপস্থিত ছিলেন।

প্রতীকী দায়িত্ব গ্রহণের পর লিমা সংবাদ প্রকাশকে বলেন, “ইউএনওর দায়িত্ব পালন করে আমার আত্মবিশ্বাস বেড়ে গেছে। এ আত্মবিশ্বাস একদিন আমাকে নেতৃস্থানীয় পদে দায়িত্ব পালনে সাহায্য করবে। পাশাপাশি এমন উদ্যোগ কন্যাশিশুদের অধিকার আদায়ে বিশেষ ভূমিকা রাখবে।”

ইউএনও মো. সুহৃদ সালেহীন সংবাদ প্রকাশকে বলেন, “আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবেন। তাদের নেতৃত্বে একদিন দেশ পরিচালিত হবে। তাই শিশুদের ছোট থেকেই দেশের জন্য প্রস্তুত করা সবার দায়িত্ব।”

Link copied!