• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

নেত্রকোনা জেলা বিএনপির সদস্যসচিবসহ ২৭০ জনের বিরুদ্ধে মামলা


নেত্রকোণা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩, ০৬:৩৭ পিএম
নেত্রকোনা জেলা বিএনপির সদস্যসচিবসহ ২৭০ জনের বিরুদ্ধে মামলা

নেত্রকোনার কেন্দুয়ায় বাসে আগুন দেওয়ার ঘটনায় জেলা বিএনপির সদস্যসচিবসহ দলের ২৭০ নেতা কর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। 

শুক্রবার (৩ নভেম্বর) বিকেলে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ চন্দ্র দত্ত বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন।

মামলায় জেলা বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী, কেন্দুয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলালসহ ১২০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাত পরিচয়ের আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে কেন্দুয়া উপজেলা সদরের বাসস্ট্যান্ডে পার্কিং থাকা অবস্থায় দুটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এতে ‘হিরন এন্টারপ্রাইজ’ নামে একটি বাস পুড়ে যায়। এছাড়া ‘হিমাচল এন্টারপ্রাইজ’ নামে অপর বাসটি আংশিক পুড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়।

মামলার অভিযোগে বলা হয়েছে, বিএনপির ডাকা অবরোধের মধ্যে গত বুধবার রাত পৌনে তিনটার দিকে আসামিরা লাঠিসোঁটা নিয়ে বেআইনি জনতাবদ্ধ হয়ে বাসে আগুন দেয়। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করাসহ নানা অপরাধের অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

ওসি এনামুল হক বলেন, এই মামলায় তিনজনকে গ্রেপ্তার করে আজ আদালতে সোপর্দ করা হয়েছে। তারা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিএনপির নেতা-কর্মী। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। 
 

Link copied!