• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

বিদ্যুতের খুঁটির নিচ থেকে যুবকের মরদেহ উদ্ধার


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩, ১১:৫২ এএম
বিদ্যুতের খুঁটির নিচ থেকে যুবকের মরদেহ উদ্ধার

ফরিদপুরের আলফাডাঙ্গায় ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবুল মোল্যা (৩৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) সকালে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে উপজেলার বানা ইউনিয়নের টোনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। সন্ধ্যায় এ ঘটনায় বিদ্যুৎ কর্তৃপক্ষ থানায় মামলা একটি করেছেন।

বাবুল মোল্যা একই উপজেলার বুড়াইচ ইউনিয়নের হেলেঞ্চা মধ্যপাড়া এলাকার মৃত শুকুর মোল্যার ছেলে।

থানা সূত্রে জানা যায়, আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের টোনাপাড়া গ্রামের কামাল মোল্যার বাড়ির সামনের সড়কের পাশে বৈদ্যুতিক খুঁটির নিচে বৃহস্পতিবার সকালে এক যুবককে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয় বাসিন্দারা। পরে খবর পেয়ে ঘটনাস্থলে এসে বাবুল মোল্যার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় মৃত ব্যক্তির ডান হাতে বৈদ্যুতিক শকের চিহ্ন পাওয়া যায়।

পুলিশের ধারণা, বিদ্যুতের ট্রান্সফরমার চুরির সময় বৈদ্যুতিক শক খেয়েই তার মৃত্যু হয়েছে।

ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতির আলফাডাঙ্গা সাব জোনাল অফিসের এজিএম প্রকৌশলী ফাহিম হোসেন ইভান  বলেন, "একটি চক্র বিভিন্ন স্থানে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে চলেছে। নিহত ব্যক্তিও ট্রান্সফরমার চুরি করতে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। রাস্তার পাশে বৈদ্যুতিক পুলের নিচে থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে  মামলা করা  হয়েছে।

আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন জানান, ওই ব্যক্তি দিনমজুরের পাশাপাশি চুরি করতেন। তার লাশ রাস্তার পাশে যেখানে পড়ে ছিল সেখানে পল্লী বিদ্যুতের একটি বৈদ্যুতিক ট্রান্সফরমার ছিল। ধারণা করা হচ্ছে ওই ব্যক্তি তার সহযোগীদের নিয়ে ওই ট্রান্সফরমারটি চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Link copied!