• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি চায় একটি পাপেট সরকার : শামীম ওসমান


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৬:২২ পিএম
বিএনপি চায় একটি পাপেট সরকার : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, “কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা করা বিএনপির উদ্দেশ্য নয়। তাদের উদ্দেশ্য এমন পরিস্থিতি তৈরি করা যাতে দেশে একটি পাপেট (পুতুল) সরকার আসে। এই সুযোগে দেশকে আবারও একটি কলোনিতে রূপান্তরিত করার চেষ্টা করা হচ্ছে।”

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লায় পঞ্চবটি-মুক্তারপুর সড়ক উদ্বোধনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, “রাষ্ট্রীয় সম্পদ রক্ষা ও জানমালের নিরাপত্তার জন্য পুলিশ রয়েছে। তবে আমরাও সতর্ক রয়েছি। আমরা জনগণের সেবক। জনগণ যদি মনে করে তাদের সেবক হিসেবে কিংবা আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে এটা প্রতিরোধ করা প্রয়োজন, তাহলে আমরা জনগণকে নিয়েই তাদের প্রতিরোধ করব। ওদের চেয়ে জনগণের শক্তি বেশি। তাদের বোঝা উচিত যে তারা ধৈর্যের সীমার বাহিরে চলে গেছে।”

তিনি বলেন, “পৃথিবীর অন্যান্য দেশে নির্বাচন হচ্ছে, গাজাতে মানুষ মেরে ফেলা হচ্ছে, হাসপাতালে আগুন দেওয়া হচ্ছে, সেখানে মানবাধিকারের কোনো প্রশ্ন উঠছে না। শুধু বাংলাদেশের ক্ষেত্রেই সবাই উদগ্রিব। এর প্রধান কারণ আমাদের ভৌগোলিক সীমা। এই ভৌগোলিক সীমার কারণেই আমরা গুরুত্বপূর্ণ একটি অঞ্চলে পরিণত হয়েছি।”

শামীম আরও বলেন, “পরাশক্তিসহ বাংলাদেশে যারা আছে, বিশেষ করে তারেক রহমানের নির্দেশে তারা যে কোনো পন্থায় এই নির্বাচন বন্ধ করতে চাচ্ছে। ইনশাআল্লাহ নির্বাচন হবে, সময়মতোই হবে। এখন কিছু বাস ভাঙচুর করা হবে, মানুষ পুড়িয়ে ফেলা হবে, শামীম ওসমান মরবে, কিছু আহত হবে, নিহত হবে। আমাদের ওপর আঘাত হতেই পারে। এর আগেও বারবার করেছে। ২১ আগস্টে করেছে। জাতির পিতার কন্যাকে একবার না ২১ বার মেরে ফেলার চেষ্টা করা হয়েছে।”  

এ সময় মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভুঁইয়া সাজনু প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!