• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি নেতা গ্রেপ্তার, খেয়াঘাট-ফেরিঘাটে পুলিশ মোতায়েন


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: মে ২৬, ২০২৩, ০৬:১৯ পিএম
বিএনপি নেতা গ্রেপ্তার, খেয়াঘাট-ফেরিঘাটে পুলিশ মোতায়েন

বরগুনার পাথরঘাটা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও চরদুয়ানী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য হারুন অর রশিদ হাওলাদারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৬ মে) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

বৃহস্পতিবার (২৫ মে) রাত ১টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার।

জানা যায়, ২০২২ সালের ৪ সেপ্টেম্বর বরগুনা-২ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনি ১৭ বছর পর নিজ এলাকা পাথরঘাটায় প্রবেশের সময় সিঅ্যান্ডবি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ হয়।

এ ঘটনায় পাথরঘাটা উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ২৫০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করে পাথরঘাটা থানায় মামলা হয়। এ মামলায় হারুন অর রশিদ হাওলাদারকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে তার নিঃশর্ত মুক্তি দাবি জানিয়েছেন পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক।

মোহাম্মদ ফারুক বলেন, “শুক্রবার বরগুনায় জেলা বিএনপির সমাবেশ থাকায় বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছে পুলিশ। বাড়িতে বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়ে আতঙ্ক ছড়িয়ে জেলা সমাবেশে যেতে নিষেধ করেছে তারা। এছাড়াও শুক্রবার সকালে থেকে পাথরঘাটা খেয়াঘাট ও ফেরিঘাট এলাকায় পুলিশ মোতায়েন করে যারা বিএনপির সমাবেশ যাচ্ছে তাদের তালিকা তৈরি করেছে পুলিশ।”

এ বিষয়ে ওসি শাহ আলম হাওলাদার বলেন, “শহরের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া কাউকে পুলিশের পক্ষ থেকে হয়রানি করা হচ্ছে না। তবে বিভিন্ন মামলার আসামিদের ধরতে অভিযান চলমান রয়েছে। হারুন অর রশিদ হাওলাদার মামলার তদন্তপ্রাপ্ত আসামি হওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।”  

Link copied!