• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

সম্মেলন ঘিরে চাঙা বরগুনা আ.লীগ


কাশেম হাওলাদার, বরগুনা
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ০২:৫৬ পিএম
সম্মেলন ঘিরে চাঙা বরগুনা আ.লীগ

আট বছর পর বরগুনা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (১৬ নভেম্বর) সকাল ১০টায় বরগুনা সার্কিট হাউস ময়দানে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ সম্মেলনের উদ্বোধন করবেন। এতে প্রধান অতিথি থাকবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর প্রধান বক্তা থাকবেন যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

এ ছাড়া বিশেষ অতিথি থাকবেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ, সদস্য গোলাম রাব্বানী চিনু, আনিসুর রহমান প্রমুখ।

সম্মেলনের  বিষয়ে বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, সম্মেলন ঘিরে বরগুনা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

এদিকে সম্মেলন ঘিরে চারদিকে সাজ সাজ রব বিরাজ করছে। নেতাকর্মীদের মধ্যেও উৎসবের আমেজ।

জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এবং সাধারণ সম্পাদক ও বরগুনা জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জাহাঙ্গীর কবির পুনরায় স্বপদে থাকছেন নাকি নতুন মুখ আসছেন, তা নিয়েও চলছে আলোচনা-সমালোচনা।

দলীয় সূত্রে জানা গেছে, বরগুনা জেলা আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মোতালেব মৃধা সভাপতি পদের জন্য চেষ্টা করছেন।

অপরদিকে জেলা আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস হোসেন মন্টু মোল্লা, বরগুনা পৌরসভার বর্তমান মেয়র কামরুল আহসান মহারাজ, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, সদস্য এস এম মশিউর রহমান শিহাব সাধারণ সম্পাদক পদ পেতে তৎপর বলে জানিয়েছে দলের গুরুত্বপূর্ণ মহল।

এ ছাড়া পদপ্রত্যাশীরা ব্যানার, ফেস্টুন ও পোস্টার টাঙিয়েছেন।

সর্বশেষ ২০১৪ সালের ১৫ নভেম্বর বরগুনা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে সভাপতি ও জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জাহাঙ্গীর কবিরকে পুনরায় সাধারণ সম্পাদক করা হয়।

একটানা প্রায় ৩০ বছর ধরে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন এই দুই নেতা। দলের গঠনতন্ত্র অনুসারে ২০১৪ সালের ওই কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে ৭ বছর আগে।

Link copied!