• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

এসএসসি পরীক্ষাদের ওপর হামলা, আহত ১২


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: মে ৯, ২০২৩, ০৮:৪১ পিএম
এসএসসি পরীক্ষাদের ওপর হামলা, আহত ১২

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৯ মে) দুপুর ২টার দিকে মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন ১২ জন পরীক্ষার্থী। এ ঘটনাকে কেন্দ্র করে কুরণী গ্রামের লোকজন দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখেন।

পুলিশ, হামলার শিকার ছাত্র ও এলাকাবাসী জানায়, শনিবার কুরণী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ছাত্র সৌরভ ও সামিউলের সঙ্গে একই বিদ্যালয়ের কুরণী গ্রামের কয়েকজন ছাত্রের ঝগড়া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে সৌরভ ও সামিউল উপজেলা সদরের পুষ্টকামুরী গ্রামের কয়েকজনকে মোবাইলফোনে ডেকে নিয়ে কুরণী গ্রামের লোকজনের ওপর হামলা চালায়। এতে কুরণী গ্রামের নজরুল শিকদার, উদয় শিকদার, তোষার ও আলামিন আহত হন। পরে গ্রামের লোকজন হামলাকারী দুইজনকে আটক করে পুলিশে দেন।

এদিকে মঙ্গলবার এরই জের ধরে কুরণী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ছাত্ররা মির্জাপুর সরকারি এসকে পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছানোর পর কয়েকজন যুবক তাদের ওপর হামলা চালায়। এতে পরীক্ষার্থী শান্ত, শিশির, সিফাত, শাকিল, রাহিম, নাদিম, রাব্বি, রোহান, ইসরাফিল, হাসান, ফাহিম ও খালেক আহত হন। এ খবর মসজিদের মাইকে কুরণী গ্রামবাসীকে জানানো হয়। মুহূর্তের মধ্যে গ্রামের লোকজন ও শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কুরণীতে এসে অবরোধ করেন।

খবর পেয়ে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের সংসদ সদস্য খান আহমেদ শুভ বিকেল ৩টার দিকে ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বলে যানচলাচল স্বাভাবিক করেন।

মির্জাপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এস এম মনসুর মুছা বলেন, “পরীক্ষার্থীরা নির্বিঘ্নে কেন্দ্রে এসে পরীক্ষায় অংশ নিতে পারেন। এ বিষয়ে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। আহতদের পরিবার মামলা করবে বলে আমাদের জানিয়েছেন।”

এ বিষয়ে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম বলেন, “অভিযোগ পেলে অপরাধীদের আইনের আওতায় আনা হবে।” 

Link copied!