• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

হবিগঞ্জে সাংবাদিকদের ওপর হামলা, গ্রেপ্তার ১


হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ০৭:৪২ পিএম
হবিগঞ্জে সাংবাদিকদের ওপর হামলা, গ্রেপ্তার ১

হবিগঞ্জের বানিয়াচংয়ে বিডিনিউজটোয়েন্টিফোরের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব রাজীব নূরসহ চার সাংবাদিকের ওপর হামলার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে বানিয়াচংয়ের চাঁনপাড়া থেকে মো. ওয়ালিদ নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। হামলার ঘটনায় থানায় দেওয়া অভিযোগপত্রে হামলাকারী হিসেবে তার নাম আছে।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব এসব নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে হামলার শিকার হন রাজীব নূর, বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহিদ মিয়া, হবিগঞ্জ সমাচারের স্টাফ রিপোর্টার তৌহিদ মিয়া ও দেশসেবার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজা।

ওইদিন রাতেই এ ঘটনায় চানপাড়া (বিদ্যাভুষণ পাড়া) মহল্লার আব্দুল ওয়াহেদ, তার ছেলে ওয়ায়েছ, ওয়ালিদ ও ওয়াসিফের বিরুদ্ধে বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করেন তৌহিদ মিয়া। এরপর এ অভিযান চালায় পুলিশ।

রাজীব নূর বলেন, “ভূ-পর্যটক রামনাথ বিশ্বাস একজন খ্যাতিমান পর্যটক। তিনি বাইসাইকেল দিয়ে বিশ্ব ভ্রমণ করেছেন। এছাড়া তিনি ভ্রমণ নিয়ে অনেক লেখাও লিখেছেন। তার বাড়ি বানিয়াচং উপজেলার বিদ্যাভুষণ পাড়ায়। আব্দুল ওয়াহেদ বাড়িটি দখল করে রেখেছেন। রোববার বিকেলে আমি স্থানীয় তিনজন সাংবাদিককে নিয়ে বাড়িটিতে গেলে ওয়াহেদ ও তার ছেলেরা লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা করেন। এ সময় আমার হাতে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে যায়।”

বানিয়াচং প্রেসক্লাব সভাপতি বলেন, “আমরা বাড়িতে যাওয়া মাত্রই উত্তেজিত হয়ে উঠেন তারা। এক পর্যায়ে লাঠিসোটা নিয়ে ওয়াহেদ ও তার ছেলেরা হামলা চালান। এ সময় একটি বড় ইট নিয়ে আমার সহকর্মী আলমগীরের মাথায় আঘাত করতে গেলে কোনো রকমে আমি তাকে রক্ষা করি। না হলে সেখানে বড় ধরনের অঘটন ঘটতে পারত।”

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব জানান, সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ওয়ালিদ নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বর্তমানে থানা হেফাজতে রয়েছেন।

এর আগে গত ৬ সেপ্টেম্বর ওই বাড়িতে গিয়ে হামলার শিকার হন এখন টিভি ও নিউজবাংলার হবিগঞ্জ প্রতিনিধি কাজল সরকার ও দেশটিভির প্রতিনিধি আমীর হামজা।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!