• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কৃষি সবসময় প্রকৃতির ওপর নির্ভরশীল : কৃষিমন্ত্রী


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৬:৫৯ পিএম
কৃষি সবসময় প্রকৃতির ওপর নির্ভরশীল : কৃষিমন্ত্রী

কৃষি সবসময় প্রকৃতির ওপর নির্ভরশীল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, “দেশে জিনিসপত্রের মূল্য অনেক বেশি। তবে খাদ্যের দাম, চালের দাম কম। এছাড়া আলু, পেঁয়াজ, রসুন এগুলোর দাম নির্ধারণ হয় আবাদের ওপর।”

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে টাঙ্গাইলের নাগরপুরে বিশাল জনসভায় সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, “পেঁয়াজের দাম অনেক বেড়েছে। গত বছর কৃষক আলু বিক্রি করতে পারেননি। এ কারণে আলু ফেলে দিয়েছে।”

কৃষিমন্ত্রী বলেন, “মূল্যস্ফীতি, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে তেলের দাম, সারের দাম বৃদ্ধি এবং রাজনৈতিক অস্থিরতার কারণে দেশে জিনিসপত্রের দাম বেড়েছে।”

নির্বাচন প্রসঙ্গে রাজ্জাক বলেন, “নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করবে। দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা করা হবে। তৃণমূল পর্যায়ে আমাদের শিকড় আছে। বিদেশিরা কি বলল, এটি আমরা গুরুত্ব দিই না। বাংলাদেশের মানুষ কি বলল, এটি শুনুন। তারা লন্ডনে বসে, নিউইয়র্কে বসে বাংলাদেশ সম্পর্কে ভালো বলতে পারবে না।”

খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে কৃষিমন্ত্রী বলেন, “তাকে সর্বোচ্চ ভালো হসপিটালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রতিদিন ডাক্তাররা তার খোঁজখবর নিচ্ছেন।”

এসময় জোয়াহেরুল ইসলাম জোয়াহের, আহসানুল ইসলাম টিটু, আতাউর রহমান খান, ছানোয়ার হোসেন, তানভীর হাসান ছোট মনির, হাসান ইমাম খান সোহেল হাজারী, খান আহমেদ শুভ, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশিদ মামুনসহ জেলা ও উপজেলা ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 
 

Link copied!