• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

তৃণমূল পর্যায়ে উন্নত চিকিৎসা নিশ্চিত করা হবে : স্বাস্থ্যমন্ত্রী


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪, ০৯:৩০ পিএম
তৃণমূল পর্যায়ে উন্নত চিকিৎসা নিশ্চিত করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ছবি : সংগৃহীত

তৃণমূল পর্যায়ে উন্নত চিকিৎসা নিশ্চিতের বিষয়ে জোর দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউসে মাঠপর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ডা. সামন্ত লাল সেন বলেন, “তৃণমূল পর্যায়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা না গেলে উন্নত সেবা নিশ্চিত করা কঠিন। ধরেন, রাঙামাটির একটা রোগীকে সেখানে চিকিৎসা দেওয়া না গেলে শহরে আনা নেওয়ার মধ্যেও তার অনেক ভোগান্তি হয়। কিন্তু যদি সেখানে চিকিৎসা নিশ্চিত করা যায়, তাহলে সেই ভোগান্তি কমার পাশাপাশি জেলা সদরে চাপও কমবে। আমরা তা নিশ্চিত করতে চাই। এ বিষয়ে সংশ্লিষ্টদের মতামত জানার চেষ্টা করছি। তারা অবকাঠামো আর যন্ত্রপাতির সংকটের কথা বলেছেন। সবার সঙ্গে কথা বলে এ বিষয়ে পদক্ষেপ নেব।”

এক্ষেত্রে চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করার বিষয়টিও গুরুত্ব দিয়ে দেখবেন জানিয়ে মন্ত্রী বলেন, “মাঠপর্যায়ে সেবা নিয়ে অনেক অভিযোগ আছে। চিকিৎসকরা কর্মস্থলে থাকেন না, দায়িত্ব পালন করেন না এমন অভিযোগ অনেকে করে। কিন্তু এর কিছু কারণও আছে। বিভিন্ন সময় চিকিৎসকদের ওপর হামলার ঘটনা ঘটে, আরও নানা অসুবিধা আছে। সেসবও ভাবতে হবে। আমরা চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করব। দুপক্ষের কথাই শুনতে হবে।”

এ সময় স্বাস্থ্য সচিব মো. জাহাঙ্গীর আলম, ডিজি অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, পরিচালক (প্রশাসন) ডা. সামিউল ইসলাম, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. মহিউদ্দিন, সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!