• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

শিশুকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ৩, ২০২৩, ০৫:৫৮ পিএম
শিশুকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ফরিদপুরে ১৩ বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে লিটন মাতুব্বর (২২) নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩ মে) দুপুর ১২টায় ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিুজুর রহমান এ রায় দেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ওই শিশুর মা বাজারে চায়ের দোকানে পানি সরবরাহ করতেন। সেই কারণে শিশুটি বেশিরভাগ সময় বাড়িতে একা থাকত। এই সুযোগে ২০১৭ সালের জানুয়ারি মাসের ১০ তারিখে সন্ধ্যার দিকে তাদের বাড়ি গিয়ে শিশুটিকে ধর্ষণ করে এবং এ কথা কাউকে বললে মেরে ফেলার হুমকি দেন। পরে শিশুটি ধীরে ধীরে অসুস্থ হতে থাকে। প্রায় দুই মাস পর শিশুটি তার মায়ের কাছে সব কথা জানালে শিশুটির মা তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

সেই সঙ্গে কয়েকবার সালিশ বৈঠকও করেন। তবে সালিশের রায় মানেননি লিটন। পরে এ ব্যাপারে ঘটনার ৭৩ দিন পর ওই কিশোরীর চাচা বাদী হয়ে লিটন মাতুব্বরকে একমাত্র আসামি করে ধর্ষণের অভিযোগে ভাঙ্গা থানায় একটি মামলা করেন। মামলার পরদিন ২৫ মার্চ শিশুটি চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

আদালতের পিপি স্বপন পাল বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(২) ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় লিটন মাতুব্বরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লক্ষ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

Link copied!