• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

মাদক মামলায় এক নারীর যাবজ্জীবন


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩, ০৩:১৮ পিএম
মাদক মামলায় এক নারীর যাবজ্জীবন

সিরাজগঞ্জে পৃথক মাদক মামলার প্রতিটিতে রোকসানা বেগম নামের এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৪০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও চার বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত রোকসানা বেগম শহরের মাহমুদপুর ২ নম্বর গলি মহল্লার মৃত নুরুল ইসলাম মোহনের স্ত্রী। তিনি পলাতক রয়েছেন।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৪ আগস্ট দুপুরে মাহমুদপুর ২ নম্বর গলি মহল্লায় নিজ বাড়িতে অভিযান চালিয়ে রোকসানাকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী ১৭০ গ্রাম হেরোইন ও ৫০টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ রায় ঘোষণা করেন বিচারক। রায়ে অবৈধভাবে হেরোইন রাখার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

এ ছাড়া ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে এক বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

অপর দিকে ২০১৭ সালের ৭ জানুয়ারি সন্ধ্যায় র‌্যাবের হাতে ফের আটক হন রোকসানা। এ সময় তার শরীর তল্লাশি করে ৪১ পুরিয়া হেরোইন এবং ১৫০টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।  

এ ঘটনায় র‌্যাব-১২-এর ডিএডি ইউনুছ আলী বাদী হয়ে মামলা করেন। রাষ্ট্রপক্ষে মোট সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ বিচারক রায় ঘোষণা করেন। রায়ে হেরোইন রাখার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

এ ছাড়া ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে সাত বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। 

Link copied!