• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

অস্ত্রসহ মগপার্টির ৫ সদস্য আটক


খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৫:৪৫ পিএম
অস্ত্রসহ মগপার্টির ৫ সদস্য আটক

খাগড়াছড়ির মানিকছড়ি ও চট্টগ্রামের ফটিকছড়ির মিয়ানমার সীমান্তে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ ৫ জনকে আটক করেছে সেনাবাহিনী।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে অভিযান চালিয়ে খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের আওতাধীন সিন্দুকছড়ি জোনের সেনা সদস্যরা তাদের আটক করেন।

সেনা সদস্যদের দাবি, আটকরা সবাই মগপার্টির সদস্য। 

জানা যায়, গোপন সূত্রের ভিত্তিতে খাগড়াছড়ির মানিকছড়ির সীমান্তবর্তী চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগরের বটতলী নামক এলাকায় রমজান আলীর বাড়িতে অভিযান চালায় সেনাবাহিনী। অভিযানে ৫ সন্ত্রাসীকে আটক করা হয়। এ সময় ওই বাড়িতে তল্লাশি চালিয়ে ৪টি মর্টার শেল, একটি করে একে-৪৭, এম ওয়ান, এলজি লং ব্যারেল, পয়েন্ট-২২ মি.মি. রাইফেল, চায়না পিস্তল ও এলজি শর্ট ব্যারেল, ২টি ওয়াকিটকি, মাইন তৈরীর সরঞ্জাম, ভারতীয় রুপি, ৬৭ রাউন্ড গোলা বারুদসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

আটকের পর সন্ত্রাসীদের মানিকছড়ি আর্মি ক্যাম্পে নেওয়া হয়। আইনি প্রক্রিয়া শেষে আটকদের অস্ত্রশস্ত্রসহ ফটিকছড়ি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, ফটিকছড়ি উপজেলা চট্টগ্রামের মধ্যে হলেও এলাকাটি সেনাবাহিনীর খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের আওতাধীন। এছাড়া বান্দরবানের আলোচিত মগপার্টির সন্ত্রাসী আটকের ঘটনা খাগড়াছড়িতে এটাই প্রথম।

Link copied!