• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

টাঙ্গাইলে বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩, ০৭:৪৫ পিএম
টাঙ্গাইলে বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

টাঙ্গাইলের গোপালপুরে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির ৪০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আসাদুজ্জামান নূর তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানবীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাবন্দীরা হলেন, গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়ন বিএনপির সভাপতি আবু হানিফ কিসলু, ইউনিয়র স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আলম খান, যুবদলের সদস্য সচিব হারুন, শ্রমিক দলের সদস্য সচিব জাফর মিয়া এবং উপজেলা জিয়া মঞ্চের আহ্বায়ক বদিউজ্জামান বাদলসহ বিভিন্ন স্তরের ৪০ নেতাকর্মী।

আদালতের পরিদর্শক তানবীর আহমেদ জানান, বৃহস্পতিবার সকালে গোপালপুর উপজেলা বিএনপির ৪০ নেতাকর্মী টাঙ্গাইল চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জামিন নিতে আসেন। বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল জানান, গায়েবী ও মিথ্যা মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন ওই নেতাকর্মীরা। উচ্চ আদালতের নির্দেশ অনুসারে বৃহস্পতিবার সকালে গোপালপুর উপজেলার বিএনপির ৪০ নেতাকর্মী টাঙ্গাইল চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন নিতে আসেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে অন্যায়ভাবে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, নিপীড়ন-নির্যাতনের নীতি অবলম্বন করে বিএনপির নেতাকর্মীদের নিশ্চিহ্ন করার পায়তারা চলছে। বিএনপির কর্মসূচিগুলোতে বিপুল জনসমাগম দেখে সরকার দিশাহারা বলেই জামিন বাতিলের হিড়িক পড়েছে। গ্রেপ্তার, জামিন বাতিল ও নির্যাতন করে আন্দোলনকে দমানো যাবে না। অবিলম্বে কারাবন্দী সকল নেতাকর্মীদের মুক্তির জোর দাবি জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে গোপলপুর উপজেলা বিএনপি ও আওয়ামী লীগের মারামারির ঘটনা ঘটে। ওই ঘটনায় ২ সেপ্টেম্বর ৬১ জনকে আসামি করে মামলা করা হয়। ১৪ সেপ্টেম্বর উচ্চ আদালত থেকে ২৮ দিনের জামিন পান ওই মামলার আসামিরা।

Link copied!