• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

হাতির আক্রমণে আহত যুবকের ২৯ দিন পর মৃত্যু


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪, ০৮:৪৬ এএম
হাতির আক্রমণে আহত যুবকের ২৯ দিন পর মৃত্যু
প্রতীকী ছবি

চট্টগ্রামের আনোয়ারায় বন্য হাতির আক্রমণে আহত যুবক মো. বদরুদ্দিনের (২৯) মৃত্যু হয়েছে। ২৯ দিন চিকিৎসাধীন থেকে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এর আগে, ২৭ ডিসেম্বর রাতে উপজেলার বটতলী শাহ্ মোহছেন আউলিয়া ডিগ্রি কলেজের পাশে পাহাড়ে সহপাঠীদের সঙ্গে আড্ডা দেওয়ার সময় একটি বন্য হাতি তাদের আক্রমণ করে। এ সময় বদরুদ্দিন আহত হন।

নিহত বদরুদ্দিন বটতলী ইউনিয়নের নুরপাড়া এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে। তিনি পেশায় ইলেকট্রিক মিস্ত্রি। পরিবারে তার মা, এক ভাই ও এক বোন রয়েছে।

বটতলীর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী জানান, হাতির আক্রমণে আহত বদরুদ্দিনকে হাসপাতালে ভর্তি করা হয়। ২৯ দিন চিকিৎসা শেষে আজ বৃহস্পতিবার মারা যান। দেয়াঙ পাহাড়ে অবস্থানরত হাতিগুলো প্রায় সময় লোকালয়ে ঢুকে ফসল ও মানুষের ঘর বাড়িতে তাণ্ডব চালায়। গত পাঁচ বছরে হাতির আক্রমণে উপজেলায় বেশ কয়েকজনের মৃত্যু হলেও বন বিভাগ হাতি তাড়ানোর কোনো ব্যবস্থা নিচ্ছে না।

এদিকে গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার বৈরাগ ইউনিয়নের উত্তর গুয়াপঞ্চক এলাকার শাহ্ আহমদ বাড়িতে তিনটি হাতি তাণ্ডব চালিয়ে গাছপালার ক্ষতি করে।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন বলেন, হাতির আক্রমণে আহত যুবকের মৃত্যুর খবর শুনেছি। বন বিভাগের সঙ্গে কথা বলে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা দেওয়া হবে।

Link copied!