• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

ঘূর্ণিঝড় মোখায় পুলিশের ২৫ সদস্যের কুইক রেসপন্স টিম


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১৪, ২০২৩, ০৩:২১ পিএম
ঘূর্ণিঝড় মোখায় পুলিশের ২৫ সদস্যের কুইক রেসপন্স টিম

ঘূর্ণিঝড় মোখায় ক্ষয়ক্ষতি কমাতে ও ঘূর্ণিঝড়ে দুর্যোগকালীন ইমার্জেন্সি রেসপন্সের জন্য ফরিদপুর জেলা পুলিশের পক্ষ থেকে ২৫ সদস্য বিশিষ্ট একটি ‘কুইক রেসপন্স টিম’ গঠন করা হয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড়কালীন সময়ে যে কোনো ধরনের জরুরি প্রয়োজনে যে কোনো জরুরি সংবাদ পাওয়া মাত্রই এ টিমের সদস্যরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে মানুষের পাশে দাঁড়াবে। এছাড়া যে কোনো প্রয়োজনে জনসাধারণকে সহযোগিতা করবে।

এ টিমের সদস্য ফরিদপুর পুলিশ লাইন্সের উপপরিদর্শক (এসআই) মো. আনোয়ার হোসেন বলেন, “পুলিশ সুপারের সার্বিক নির্দেশনার আলোকে ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় ও জনসাধারণের জন্য এ টিম সকল প্রকার সহযোগিতার জন্য প্রস্তুত রয়েছে। আমরা যে কোনো দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত রয়েছি।”

ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান বলেন, “দুর্যোগ মোকাবিলায় ও ক্ষয়ক্ষতি কমাতে এবং মানুষের জরুরি সহযোগিতার জন্য ফরিদপুর জেলা পুলিশের পক্ষ থেকে একটি কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। এছাড়া জেলার প্রতিটি থানাতেও পুলিশের পক্ষ থেকে ১০ সদস্যবিশিষ্ট কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। ঘূর্ণিঝড় মোখায় যে কোনো জরুরি প্রয়োজনে এই কুইক রেসপন্স টিম কাজ করছে।” 

Link copied!