• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শ্রমিক বিক্ষোভে উত্তাল গাজীপুর, ২ বাসে আগুন


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ১২:৪৮ পিএম
শ্রমিক বিক্ষোভে উত্তাল গাজীপুর, ২ বাসে আগুন

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী ও এর আশপাশের বিভিন্ন কারখানার বেতন বাড়ানোর দাবিতে আবারও বিক্ষোভে নেমেছে পোশাক শ্রমিকরা। একপর্যায়ে তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা দুটি যাত্রীবাহী বাসে আগুন দেয়। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ৭টা থে‌কে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। এ ঘটনায় এ ঘটনায় তিনজন‌কে আটক করা হ‌য়ে‌ছে।

র‌্যাব-১ গাজীপুর ক‌্যা‌ম্পের কোম্পানি কমান্ডার মেজর‌ মোহাম্মদ ইয়া‌সির আরাফাত হো‌সেন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেতন বৃদ্ধির দাবিতে মঙ্গলবার সকাল থেকে কোনাবাড়ী ও কাশিমপুর থানার আশপাশের এলাকায় শ্রমিকদের বিক্ষোভ চলছিল। আন্দোলন চলাকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের বেশ কয়েকবার ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ টিয়ারশেল ছুড়ে আন্দোলনরত শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এতে শ্রমিকরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। এক পর্যায়ে কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রীবাহী দুটি বাসে আগুন ধরিয়ে দেন তারা। শ্রমিকরা সংঘটিত হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবস্থান নিয়েছে।

র‌্যাব-১ গাজীপুর ক‌্যা‌ম্পের কোম্পানি কমান্ডার মেজর‌ মোহাম্মদ ইয়া‌সির আরাফাত হো‌সেন বলেন, গার্মেন্টস শ্রমিকরা সংগঠিত হয়ে থেকে ওই স্থানে আজমেরী পরিবহনের দুটি বাসে অগ্নিসংযোগ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে কাশিমপুর ডিবিএল ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে বাস দুটির আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থ‌লে বিপুল পু‌লিশ, র‌্যাব ও বি‌জি‌বি মোতা‌য়েন করা হয়েছে। সংঘর্ষের সময় কিছু সময়ের জন্য ওই সড়কে যান চলাচল বিঘ্ন ঘটলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

Link copied!