• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সালথায় বিএনপির ১৮ নেতাকর্মী আটক


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৩, ০২:৫৮ পিএম
সালথায় বিএনপির ১৮ নেতাকর্মী আটক

ফরিদপুরের সালথা উপজেলায় বিএনপির ১৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সালথায় একটি বিস্ফোরকের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।  

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) গভীর রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন উপজেলার পশ্চিম বিভাগদী এলাকার মোহাম্মদ রফিক মুন্সি (৪৫), মোহাম্মদ আবু জাফর (৪৩), মো. ওমর আলী (৪৫), পাঁচপাকিয়া এলাকার মো. মুরাদ হোসেন (৩৮), মো. হান্নান মাতুব্বরসহ উপজেলা বিএনপির ১৮ জন নেতাকর্মী।

শুক্রবার (২৭ অক্টোবর) সকালে সালথা উপজেলা বিএনপির সভাপতি সিদ্দিকুর রহমান বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। তিনি জানান, শনিবার (২৮ অক্টোবর) ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ফরিদপুরে গণগ্রেপ্তার শুরু হয়েছে। ইতোমধ্যে সালথা উপজেলা বিএনপির ১৮ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এটা একটি দেশের গণতন্ত্রের জন্য বাধা ও অন্যায় বলে মনে করেন তিনি।

এ ছাড়া উপজেলা বিএনপির কয়েকজন নেতা জানান, বৃহস্পতিবার রাতে তাদের বাড়িতেও পুলিশ তল্লাশি চালিয়েছে।

তবে পুলিশের পক্ষ থেকে বিষয়টি অস্বীকার করা হয়েছে। এ ব্যাপারে জানতে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিকের মোবাইলে একাধিকবার কল করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। তবে থানার উপপরিদর্শক (এসআই) পরিমল কুমার বিশ্বাস জানান, সালথা থানায় একটি বিস্ফোরক মামলায় যুক্ত থাকার অভিযোগে তাদের আটক করা হয়েছে। তারা বিএনপির নেতাকর্মী কি না, তা তিনি জানাতে পারেননি। এ ছাড়া উপজেলা বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে অভিযানের বিষয়ে তিনি কথা বলতে রাজি হননি।

Link copied!