• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান


চাঁদপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ১২:১৪ পিএম
আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান
হরাস্তি উপজেলার ঠাকুরবাজারে আগুনে ক্ষতিগ্রস্ত একটি ব্যবসাপ্রতিষ্ঠান। ছবি : সংগৃহীত

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ঠাকুরবাজারে আগুনে পুড়ে গেছে ১৪ ব্যবসা প্রতিষ্ঠান। মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোরের দিকে এ ঘটনা ঘটে। এতে কেউ হতাহত হননি।

অগ্নিকাণ্ডের বিষয় নিশ্চিত করেন শাহরাস্তি ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান। তিনি বলেন, “একটি চা দোকানের লাকড়ির চুলা থেকে আগুনের সূত্রপাত। একটি ইউনিট দিয়েই আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা হয়নি।”

ব্যবসায়ীদের দাবি, শাহরাস্তি ফায়ার সার্ভিসের দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ১৪টি ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় কাউন্সিলর দেলোয়ার হোসেন মিয়াজী জানান, ঠাকুর বাজারের বিসমিল্লাহ সুতাঘর, অনিল হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, অনিল টি স্টল, টিপটপ লন্ড্রি, বিসমিল্লাহ আলু আড়ত, পরেশ স্টোর, আক্তার স্টোরসহ ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান আগুন লেগে পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত দোকানগুলোর বেশির ভাগ হচ্ছে ব্যবসায়ীদের গুদাম।

শাহরাস্তি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমদ ইরান বলেন, “রাস্তা সরু থাকায় ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে আসা সম্ভব হয়নি। তার পরও ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় পুরো বাজার রক্ষা করা সম্ভব হয়েছে।”
 

Link copied!