• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ফরিদপুরে ১২০০ রোগীকে বিনা মূল্যে চিকিৎসাসেবা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ০৪:১৮ পিএম
ফরিদপুরে ১২০০ রোগীকে বিনা মূল্যে চিকিৎসাসেবা

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় ১ হাজার ২০০ গরিব-অসহায় রোগীকে বিনা মূল্যে চিকিৎসা দেওয়া হয়েছে।

শুক্রবার (১০ নভেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার তালমা ইউনিয়নের কদমতলী গ্রামে এই চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

আগামী জাতীয় নির্বাচনে ফরিদপুর-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট জামাল হোসেন মিয়া এই কর্মসূচির উদ্বোধন করেন।

মোট ৭টি মেডিকেল ক্যাম্প বসিয়ে রক্তের গ্রুপ, ডায়াবেটিস নির্ণয় করা হয়। একই সঙ্গে গাইনিসহ নানা রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা ও বিনা মূল্যে ওষুধ দেওয়া হয়। বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশন ফরিদপুর জেলা শাখার উদ্যোগে এ ফ্রি চিকিৎসার আয়োজন করা হয়।

এ সময় মেডিকেল ক্যাম্পে ফরিদপুর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আলামিন সরোয়ার, গাইনি ডা. শামীমা শর্মী এবং অব্স ও মেডিসিন বিভাগের ডা. জয়দেব ঈমান সরকার রোগী দেখেন।

অন্যদের মধ্যে চিকিৎসা সেবা প্রদান করেন নিউ জননী ডি-ল্যাবের ব্যবস্থাপনা পরিচালক মো. ইমদাদ হোসেন, বাইসো ফরিদপুর জেলা শাখার বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশনের প্রেসিডিয়াম মেম্বার জেবা তাহসিন, সভাপতি রবিউল ইসলাম রাব্বি, সহসভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক আবির হাসান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তালমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন মিয়া, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হরিপদ দাস, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান প্রমুখ।

অ্যাডভোকেট জামাল হোসেন মিয়া বলেন, “অনেক আগে থেকে ফরিদপুর-২ আসনের জনগণের সেবা করে আসছি। তাদের সুখে-দুঃখে পাশে থাকছি। এরই ধারাবাহিকতায় নগরকান্দা ও সালথার ১ হাজার ২০০ অসহায়-গরিব রোগীকে ফ্রি চিকিৎসার ব্যবস্থা করেছি। আমার এ ধরনের কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।”

Link copied!