• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

হুমকি দিয়ে বিচারককে ‘তালেবানের চিঠি’


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০৯:১৯ এএম
হুমকি দিয়ে বিচারককে ‘তালেবানের চিঠি’

জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের জেলা ও দায়রা জজ মো. রুস্তম আলীকে ডাকের মাধ্যমে চিঠি পাঠিয়ে হুমকি দেওয়া হয়েছে। ‘তালেবান গোষ্ঠী’ সংগঠন পরিচয়ে এই চিঠি দেওয়া হয়। চিঠিটির প্রেরকের জায়গায় জয়পুরহাট সদরের দুর্গাদহ ভাদশার আশরাফ আলী নামে এক ব্যক্তির নাম লেখা রয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা ‘চিঠির’ বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠির শেষে লেখা হয়েছে “নিবেদক, তালেবান গোষ্ঠীর বীর যোদ্ধারা, দোগাছি ইউনিয়ন/ভাদশা ইউনিয়নসহ ৫টি উপজেলাবাসীর তালেবানরা।”

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি বলেন, আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জজ) মো. রুস্তম আলীকে তালেবান গোষ্ঠীর বীর যোদ্ধা পরিচয়ে ডাকযোগে একটি চিঠি পাঠিয়েছে। এতে বিচারক রুস্তম আলীকে হুমকি দেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর এই বাংলাদেশে তালেবানের স্থান হতে পারে না। যারা তালেবান নামধারী গোষ্ঠী পরিচয়ে বিচারককে হুমকি দিয়েছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।”

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, “বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিচারকের কাছে একটি চিঠি আসে। তিনি আমাকে বিকেল ৩টার পর অবগত করেন। চিঠিটা বেনামে আসে। এতে তাকে হুমকি দেওয়া হয়েছে। আমরা মনে করি না যে এটা কোন তালেবান। কোনো মহল স্বার্থ সিদ্ধি এবং আতঙ্ক সৃষ্টি করার জন্য এমন কাজ করতে পারে। বিষয়টিকে গুরুত্বসহকারে দেখা হচ্ছে। বিচারকদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।”

Link copied!