• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

সহকর্মীকে শ্লীলতাহানির অভিযোগে প্রধানশিক্ষক বহিষ্কার


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২১, ০৪:১৫ পিএম
সহকর্মীকে শ্লীলতাহানির অভিযোগে প্রধানশিক্ষক বহিষ্কার

জামালপুরের ইসলামপুরে সহকারী শিক্ষিকাকে শ্লীলতাহানির অভিযোগে প্রধান শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

শুক্রবার (১০ সেপ্টেম্বর) উপজেলার টাবুরচর শেখের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সরকার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ায় প্রতিটি বিদ্যালয়ের শিক্ষকদের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে। তারই ধারাবাহিকতায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফরুকুজ্জামান বিপ্লব গত বুধবার (৮ সেপ্টেম্বর) বিদ্যালয়ে আসেন। ওই বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকাও আসেন। এসময় তাকে একা পেয়ে বিদ্যালয়ের একটি কক্ষে শ্লীলতাহানীর চেষ্টা করেন প্রধানশিক্ষক।

স্থানীয় সূত্রে জানা গেছে,  দীর্ঘদিন ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামান ওই সহকারী শিক্ষিকাকে উত্যক্ত করে আসছিল। ভোক্তভোগী শিক্ষিকা শিক্ষা অফিসার মোহাম্মদ ফেরদৌসকে অবহিত করেছিলেন কিন্তু কোনো বিচার পাননি।

উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফেরদৌস ঘটনার সত্যতা শিকার করে বলেন, “ওই শিক্ষিকা বুধবার বিকালে আমার কাছে একটি লিখিত অভিযোগ নিয়ে আসেন। এ ঘটনায় বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) প্রাথমিক পর্যায়ে তদন্ত করে আমরা সত্যতা পায়। পরে বিষয়টি আমরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিও) স্যারকে জানিয়েছি।”

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামানের সাথে মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভি করেননি এবং পরবর্তী সময়ে সকল ফোন নাম্বার বন্ধ করে রাখেন।

জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রাজ্জাক এ বিষয়ে বলেন, “ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামানকে সাময়িক বহিষ্কার করেছি। তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছি। বিষয়টি তদন্ত করে সত্যতা প্রমাণিত হলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।”

Link copied!