• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,
ইউপি নির্বাচন

রাজবাড়ীতে নারী ভোটারদের উপস্থিতি বেশি


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১, ১০:৪৫ এএম
রাজবাড়ীতে নারী ভোটারদের উপস্থিতি বেশি

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজবাড়ীর ২টি উপজেলার ১৪টি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে চলছে ভোট গ্রহণ। উপজেলা ১৩০টি ভোটকেন্দ্রের মধ্যে বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটকেন্দ্রে পুরুষদের থেকে নারী ভোটারদের উপস্থিতি বেশি।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ করা গেছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রেই ব্যালট ও সিলের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

বালিয়াকান্দি উপজেলায় মোট ৬৬টি ভোটকেন্দ্রে এই ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। যেখানে মোট ১ লাখ ৬৯ হাজার ৫৮৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৮৬ হাজার ৪১৬ জন এবং নারী ভোটার রয়েছেন ৮৩ হাজার ১৬৮ জন। অপর দিকে কালুখালী ইউনিয়নে মোট ভোটকেন্দ্র রয়েছে ৬৪টি। এখানে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯৯৮জন। যার মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৬৪ হাজার ৯৭০ জন এবং নারী ভোটার ৬২ হাজার ২৮ জন।

এই দুটি উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ৫৩ জন। সাধারণ কাউন্সিলর প্রার্থী ৪৭৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ১৪৬ জন। যেখানে বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ২৮ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ২২৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ৭১ জন এবং কালুখালি উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ২৫ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ২৫২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ৭৫ জন।

বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার রিটার্নিং অফিসাররা জানান, প্রতিটি কেন্দ্রে পাঁচজন করে পুলিশ সদস্য এবং ১৫ জন করে আনসার সদস্য থাকবেন। তবে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর জন্য অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে।

Link copied!