• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

ময়মনসিংহে করোনায় রেকর্ড ১৫ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২১, ০১:০৪ এএম
ময়মনসিংহে করোনায় রেকর্ড ১৫ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৬ জন ও উপসর্গ নিয়ে ৯ জন মারা গেছেন।

এটি এখন পর্যন্ত একদিনে ময়মনসিংহে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড।

সোমবার (৫ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করে মমেক হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপারসন ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় করোনায় ৬ জন ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে।

করোনায় মৃতরা হলেন, ময়মনসিংহ নগরীর কৃষ্টপুর এলাকার ফিরোজা খাতুন (৮০), মুক্তাগাছার বিমল কান্তি (৬২), সদরের রাবেয়া খাতুন (৭৪) নেত্রকোনার কলমাকান্দার আব্দুল করিম (১০১) ও দিদারুল ইসলাম (৭২) ও টাঙ্গাইল ধনবাড়ি উপজেলার রোকেয়া (৪৫)।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন ময়মনসিংহ সদরের মোশাররফ (৫৫), ঝুনু বেগম (৬০), শেফালী (৩০), ফুলবাড়িয়ার সুমাইয়া (১৯), গৌরীপুরের শেখ সাদী (৫৫)), শেরপুর সদর উপজেলার গোপাল পাল (৩২), টাঙ্গাইল ধনবাড়ির রাবেয়া (৭০), জামালপুরের মোহাম্মদ আলী (৫৫), সুনামগঞ্জের আলেয়া খাতুন (৬৫)।

ডা. মহিউদ্দিন খান আরও জানান, করোনা ইউনিটের আইসিইউ’র ২০ জনসহ মোট ২৯৬ জন রোগী চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তি হয়েছেন ৪৯ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব ও অ্যান্টিজেন টেস্টে ৭০৭ টি নমুনা পরীক্ষা করে নতুন করে ২১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এদিকে লকডাউনের ৫ পঞ্চম দিনে ময়মনসিংহের রাস্তাঘাটে লোকজনের আনাগোনা কিছুটা বেড়েছে। সকাল থেকেই নগরীর সড়কে রিকশা ও ইজিবাইকসহ যানবাহন চলাচল করছে। সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে নজরদারি করছেন। বিধিনিষেধ অমান্য করায় জরিমানা অব্যাহত রয়েছে।

এদিকে জেলা প্রশাসক ও পুলিশ সুপার নগরীজুড়ে লকডাউন পরিস্থিতির নিয়মিত তদারকি করতে মাঠে রয়েছেন।

Link copied!