• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি: মৃতের সংখ্যা বেড়ে ২২


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১, ১২:১৪ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি: মৃতের সংখ্যা বেড়ে ২২

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের লইছকা বিলে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় নাশরা নামে তিন বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে।

শনিবার সকাল ৯টা ৪৫ মিনিটে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ডুবুরি দল শিশুটির মরদেহ উদ্ধার করে। এ সময় মরদেহটি শনাক্ত করেন শিশুটির চাচা শাহিদ হোসেন।

ফায়ার সার্ভিসের উপসহকারী কর্মকর্তা তৌফিকুল ইসলাম ভূঁইয়া জানান, ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার অভিযান চলছে। ডুবুরি দল ও ফায়ার সার্ভিসের কর্মীরা নৌকাটি ওপরে ওঠানোর চেষ্টা চালাচ্ছেন।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাসান জানান, কিশোরগঞ্জ থেকে রাতেই দমকল বাহিনীর ডুবুরি দল ঘটনাস্থলে আসেন। রাত ২টা পর্যন্ত তারা উদ্ধারকাজ চালায়। এরপর আবার শনিবার সকাল ৮টা থেকে উদ্ধারকাজ শুরু করেছেন তারা। 

শুক্রবার (২৭ আগস্ট) বিকেল সোয়া ৫টার দিকে বালুবোঝাই একটি ট্রলারের সঙ্গে যাত্রীবাহী নৌকার সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটনা। রাতে ঘটনাস্থল থেকে ৯ জনের লাশ উদ্ধার করা হয়। এর আগে আরও ১০ জনের লাশ উদ্ধার করা হয়। 

এদিকে ঘটনা অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিনকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ১০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। যারা নিহত হয়েছেন তাদের পরিবারের প্রত্যেককে ২০ হাজার টাকা দাফনের জন্য দেওয়া হবে।

Link copied!