• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

‘বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসির রায় কার্যকরই মূল লক্ষ্য’


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১, ০৪:০৭ পিএম
‘বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসির রায় কার্যকরই মূল লক্ষ্য’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের বিদেশ থেকে দেশে এনে ফাঁসির রায় কার্যকর করাই হবে আমাদের মূল লক্ষ্য।

রোববার (১৫ আগস্ট) দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠানে ঢাকা থেকে টেলি-কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ এই সহচর আরো বলেন, “বঙ্গবন্ধুকে হত্যার পরেই জিয়াউর রহমান জাতীয় চার মূলনীতি বাতিল করে স্বাধীনতা বিরোধীদের রাজনীতির সুযোগ করে দিয়েছে এবং বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছে।”

তোফায়েল আহমেদ বলেন, “খুনি মোশতাক, রশীদ, ফারুক, ডালিম এবং আন্তর্জাতিকভাবে যারা ৭১ সালের মুক্তিযুদ্ধে পরাজিত হয়েছে, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। কিন্তু এর পেছনে কারা ছিলো? সেজন্য আজকে কথা উঠেছে একটি কমিশন গঠন করার। যাতে প্রকৃতভাবে কারা এই ঘটনার সাথে জড়িত তা বের করা যায়।”

ঊনসত্তরের গণঅভ্যুত্থানের মহানায়ক তোফায়েল আহমেদ আরো বলেন, “বঙ্গবন্ধু পৃথিবীর যেখানেই গিয়েছেন, সেখানেই তিনি জয় করেছেন। তিনি ছিলেন আকর্ষণের কেন্দ্রবিন্দু। জাতির পিতাকে এক নজর দেখার জন্য মানুষ ব্যাকুল হতো। তার সাথে হাত মেলাতে পারলে নিজেকে ধন্য মনে করতো।”

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. দোস্ত মাহমুদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন, পৌর মেয়র মো. মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগ যুগ্মসাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন।

Link copied!