• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

প্রধানমন্ত্রীকে এসএমএস পাঠিয়ে ঘর পেলেন প্রতিবন্ধী বাবু মিয়া


মাগুরা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২১, ০৮:৪৩ এএম
প্রধানমন্ত্রীকে এসএমএস পাঠিয়ে ঘর পেলেন প্রতিবন্ধী বাবু মিয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মোবাইল ফোনে মেসেজ (এসএমএস) পাঠিয়ে জমিসহ পাকা ঘর পেলেন মাগুরা সদর উপজেলার রামনগরের প্রতিবন্ধী কলেজছাত্র বাবু মিয়া। বাবু মিয়া মাগুরা শহরের আদর্শ কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

শনিবার (৪ সেপ্টেম্বর) বিকেলে মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম সদরের হাজরাপুর ইউনিয়ন পরিষদ এলাকায় উপস্থিত থেকে বাবু মিয়ার কাছে বাড়ি ও জমির দলিল বুঝিয়ে দেন।

বাবু মিয়া বলেন, “বাবা মারা যাওয়ার পর কোনো জমি না থাকায় মাকে নিয়ে নানাবাড়িতে থেকেছি। গৃহহীন অবস্থায় নিজের মাথা গোঁজার ঠিকানার জন্য অনেক কষ্ট করে প্রধানমন্ত্রীর মোবাইল নাম্বার জোগাড় করি। পরে প্রধানমন্ত্রীর কাছে মোবাইলে বাড়ি চেয়ে এসএসএস করি। প্রধানমন্ত্রী আমার এসএসএস পড়ে মাগুরা জেলা প্রশাসককে নির্দেশ দেন বাড়ি করে দেওয়ার। জেলা প্রশাসক হাজরাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সহযোগিতায় হাজরাপুর পুরাতন বাজার হাইওয়ে সড়কের পাশে দুই শতক জমিতে পাকা ঘর করে দেন। আল্লাহর কাছে হাত তুলে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি। আল্লাহ যেন তাকে সুস্থ রাখে।”

বাবু মিয়ার মা হাসনা হেনা বেগম জানান, “চার সন্তানের মধ্যে বাবু সবার ছোট। ছোটবেলা থেকে বাবু প্রতিবন্ধী। সে কথা বলতে পারে না। স্বামী মারা যাওয়ার পর বছরের পর বছর চার সন্তান নিয়ে তিনি বাবার বাড়িতে একটি ঘুপড়ি ঘরে অনেক কষ্টে বসবাস করে আসছেন। বাড়ি করা মতো জমি থাকায় বাবু প্রধানমন্ত্রীর কাছে বাড়ি চেয়ে মোবাইলে এসএমএস করে। এরপর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী তাদের পাকা ঘর করে দেন।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বলেন, “প্রতিবন্ধী বাবু মিয়া তার নিজের অসহায়ত্বের কথা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে এসএমএস করেন। মাননীয় প্রধানমন্ত্রী এসএমএস দেখে বাবু মিয়াকে সরকারি সহায়তায় ঘর করে দেওয়ার আদেশ দেন। সে মোতাবেক তাকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘর ও জমির দলিল বুঝিয়ে দেওয়া হয়েছে।”

Link copied!