• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না : সেতুমন্ত্রী


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২১, ১২:১০ পিএম
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু ও অন্যান্য মেগা প্রজেক্টের সাথে আগামী বছরের ডিসেম্বরের মধ্যে বিআরটি প্রকল্পের কাজ শেষ হলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল সোয়া ১০টায় গাজীপুরের চেরাগআলী বিআরটি প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, “পদ্মা সেতু ও মেট্রোরেলসহ অন্যান্য মেগা প্রজেক্টের সঙ্গে আগামী বছরের ডিসেম্বর নাগাদ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রকল্পের কাজ শেষ হবে। আর এ প্রকল্পের কাজ শেষ হলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না।”

বিআরটিএ প্রকল্পের কাজ চলমান থাকাকালীন জনগণের সাময়িক ভোগান্তি মানিয়ে নেওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। 

সেতুমন্ত্রী বলেন, “বিআরটি প্রকল্প চালু হলে ২ পাশে প্রতি ঘণ্টায় ২০ হাজার পরিবহন করা যাবে। গাজীপুর থেকে ঢাকা যেতে সময় লাগবে ৩৫ মিনিট।”

ওবায়দুল কাদের আরো বলেন, “ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তির কারণ ড্রেনেজ সিস্টেম খারাপ। তবে এই প্রকল্পের কাজ ইতোমধ্যেই ৬৩.২৭ ভাগ অগ্রগতি হয়েছে। নিচের ভোগান্তি এই বর্ষাকালেই হবে। আর হবে না।”

সেতুমন্ত্রী বলেন, “এডিবি বারবার এই প্রজেক্ট পরিদর্শন করেছে। ডিজাইনের কোনো ত্রুটি থাকলে এডিবি অর্থায়ন করত না। কাজটা শেষ হয়ে গেলে সব প্রশ্নের অবসান হবে।”


 

Link copied!