• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

টানা বৃষ্টিতে জলাবদ্ধ চট্টগ্রাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২১, ০১:৩৯ এএম
টানা বৃষ্টিতে জলাবদ্ধ চট্টগ্রাম

টানা বৃষ্টিতে বেহাল দশা চট্টগ্রাম নগরীর। গত ২৪ ঘণ্টায় ২১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে নগরীতে। এর ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে নগরীর অধিকাংশ এলাকায়।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ২১৫ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সরেজমিনে নগরীর বিভিন্ন রাস্তা ও অলিগলিতে ঘুরে দেখা যায়, রাতভর বৃষ্টির কারণে চট্টগ্রামের নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল। তবে সকাল থেকে বৃষ্টির পরিমাণ কমতে থাকায় মূল সড়ক থেকে পানি নামতে শুরু করেছে। কিছু অলিগলিতে এখনও পানি রয়েছে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল জানান, গত ২৪ ঘণ্টায় (সকাল ছয়টা পর্যন্ত) চট্টগ্রামে বৃষ্টিপাত হয়েছে ২১৫ দশমিক ৭ মিলিমিটার। আজকেও সারাদিন থেমে থেমে বৃষ্টিপাত হবে।

উজ্জ্বল কান্তি পাল আরও জানান, শুক্রবার (২ জুলাই) পর্যন্ত এ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। তবে আজকে বৃহস্পতিবার তিনটা পর্যন্ত চট্টগ্রামে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে বুধবার (৩০ জুন) সন্ধ্যা রাত থেকেই ভারী বৃষ্টিপাতে মধ্যরাতেই চট্টগ্রামের দুই নম্বর গেট, মুরাদপুর, আগ্রাবাদ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এলাকায়, ডিসি রোড, চকবাজার, বাকলিয়া এলাকায় হাঁটু পরিমাণ পানি উঠেছে। তবে সকাল থেকে বৃষ্টিপাতের পরিমাপ কমে যাওয়ায় মূল সড়ক থেকে পানি নেমে গেছে। তবে বিভিন্ন অলি গলিতে পানি রয়েছে।

Link copied!