• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

টাকা দিতে দেরি হওয়ায় ২ জনকে আহত করল হাতি


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২২, ০৯:২১ পিএম
টাকা দিতে দেরি হওয়ায় ২ জনকে আহত করল হাতি

লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে হাতি দিয়ে পথ আটকিয়ে টাকা দাবি করছিল হাতির মাহুত। এসময় টাকা দিতে দেরি করায় শুঁড় দিয়ে আছাড় মেরে হাফিজুল ইসলাম (৩৫) ও তাপস চন্দ্র (৪০) নামে দুই ব্যক্তিকে আহত করেছে হাতি।

আঘাতে হাফিজুল ইসলামের ডান পা ভেঙে গেছে। তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে হাতীবান্ধা উপজেলার ঘুন্টিবাজার এলাকায় এই ঘটনাটি ঘটে। হাফিজুল ইসলাম হাতীবান্ধা উপজেলা টিচার্স টেনিং সেন্টারের অফিস সহকারী ও তাপস চন্দ্র স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

জানা গেছে, হাফিজুল ইসলাম ও তাপস চন্দ্র মোটরসাইকেলেযোগে হাতীবান্ধা আসার পথে পথিমধ্যে ঘুণ্টিবাজার নামক এলাকায় হাতি দিয়ে তাদের পথ রোধ করে টাকা দাবি করেন হাতির মাহুত। এ সময় মাহুতের সঙ্গে তর্ক-বিতর্ক করেন ওই দুই আরোহী। টাকা দিতে বিলম্ব হওয়ায় হাতি শুঁড় দিয়ে আছাড় দেয়। এতে আহত হয় তারা। বিষয়টি দেখতে পেয়ে স্থানীয়রা ছুটে এলে হাতি নিয়ে সটকে পড়ে মাহুত। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

এ বিষয়ে গুরুতর আহত হাফিজুল ইসলাম বলেন, “আমরা টাকা দিতে দেরি করায় মাহুতের ইশারা হাতি শুঁড় দিয়ে আমাদের আছাড় মারে। এতে আমার পা ভেঙে গেছে।”

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (প.প) নাঈম হোসেন বলেন, “তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে একজনের বাম পা ভেঙে গেছে, তাই উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

হাতীবান্ধা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিও) বেলাল হোসেন বলেন, “খবর পেয়ে হাসপাতালে এসে দেখি একজনের পা ভেঙে গেছে। পুলিশকে বিষয়টি অবগত করা হয়েছে।”

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, “বিষয়টি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ সময় মাহুত হাতি নিয়ে পালিয়ে গেছে। এ বিষয়ে কেউ এখনো থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!